• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ছয় মাসে ৫৯২ ধর্ষণ

    আজকের অগ্রবাণী ডেস্ক | ১৭ জুলাই ২০১৮ | ১২:২০ অপরাহ্ণ

    ছয় মাসে ৫৯২ ধর্ষণ

    এই বছরের জানুয়ারি থেকে জুন পর্যন্ত ছয় মাসে মোট ৫৯২ টি ধর্ষণের ঘটনা ঘটেছে এবং ২০৬৩ জন নারী ও কন্যাশিশু নির্যাতনের শিকার হয়েছে। এর মধ্যে গণধর্ষণের শিকার হয়েছে ৯৮ জন, ধর্ষণের পর হত্যা করা হয়েছে ২৯ জনকে, এছাড়া ধর্ষণের চেষ্টা করা হয়েছে ৬১ জনকে।
    শ্লীলতাহানির শিকার হয়েছে ২৩ জন। যৌন নির্যাতনের শিকার হয়েছে ৬৫ জন। এসিডদগ্ধ হয়েছে ১০ জন, তন্মধ্যে এসিডদগ্ধের কারণে মৃত্যুবরণ করেছে ২জন। গতকাল বাংলাদেশ মহিলা পরিষদের লিগ্যাল এইড উপ-পরিষদ এই তথ্য প্রকাশ করেছে। ১৪টি দৈনিক পত্রিকায় প্রকাশিত সংবাদ থেকে মহিলা পরিষদ এই প্রতিবেদন তৈরি করেছে।
    বলা হয়েছে, ৬ মাসে অগ্নিদগ্ধের ঘটনা ঘটেছে ৪৫টি। তন্মধ্যে মৃত্যু হয়েছে ১০ জনের। অপহরণের ঘটনা ঘটেছে মোট ৭৭টি। নারী ও শিশু পাচার করা হয়েছে ১৩ জন। তন্মধ্যে পতিতালয়ে বিক্রি করা হয়েছে ০৪ জনকে। বিভিন্ন কারণে ২৬৮ জন নারী ও কন্যাশিশুকে হত্যা করা হয়েছে এবং আরও ২৭ জনকে হত্যার চেষ্টা করা হয়েছে। ১৩ জন গৃহপরিচারিকাকে নির্যাতন করা হয়েছে। এরমধ্যে হত্যা করা হয়েছে ৩ জনকে এবং আত্মহত্যা করতে বাধ্য হয়েছেন ০২ জন। যৌতুকের জন্য হত্যা ও নির্যাতনের শিকার হয়েছে ১১৩ জন, তন্মধ্যে হত্যা করা হয়েছে ৫১ জনকে।
    উত্ত্যক্ত করা হয়েছে ৯০ জনকে, উত্তক্তের কারণে আত্মহত্যা করতে বাধ্য হয়েছে ১১ জন। বিভিন্ন নির্যাতনের কারণে ১৫৪ জন আত্মহত্যা করতে বাধ্য হয়েছে, আত্মহত্যার চেষ্টা করেছেন ৯ জন ও আত্মহত্যায় প্ররোচনা দেয়া হয় ১৫ জনকে। ১৮৮ জনের রহস্যজনক মৃত্যু হয়েছে। বাল্য বিয়ের শিকার হয়েছে ৮৪ জন, এরমধ্যে বাল্যবিবাহের চেষ্টা ৬৬ জন। শারীরিক নির্যাতন করা হয়েছে ১৭১ জনকে। বে-আইনি ফতোয়ার ঘটনা ঘটেছে ০৭ টি। পুলিশী নির্যাতনের শিকার হয়েছে ৩ জন। ২০ জনের জোরপূর্বক বিয়ের ঘটনা ঘটেছে। এছাড়া ৬৮টি অন্যান্য নির্যাতনের ঘটনা ঘটেছে।


    Facebook Comments


    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673