শুক্রবার, অক্টোবর ১৫, ২০২১

জগন্নাথ হল ট্র্যাজেডি দিবস আজ

ডেস্ক রিপোর্ট   |   শুক্রবার, ১৫ অক্টোবর ২০২১ | প্রিন্ট  

জগন্নাথ হল ট্র্যাজেডি দিবস আজ

আজ ১৫ অক্টোবর, ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) জগন্নাথ হল ট্র্যাজেডি দিবস। তিন যুগ আগে ১৯৮৫ সালের এই দিনে জগন্নাথ হলে রাত ৯টায় ঘটে এক মর্মান্তিক ঘটনা। সেদিন হলের টেলিভিশন রুমে বসে নাটক দেখার সময় ছাদ ধসে পড়ে ৩৯ জন নিহত হন। তাদের মধ্যে ২৫ জন বিশ্ববিদ্যালয়ের ছাত্র এবং ১৪ জন কর্মচারী ও অতিথি ছিলেন। সেই ঘটনার স্মরণে প্রতি বছর ১৫ অক্টোবর শোক দিবস পালন করে ঢাকা বিশ্ববিদ্যালয় পরিবার।

 


এ উপলক্ষে আজ শুক্রবার নানা কর্মসূচি পালন করবে বিশ্ববিদ্যালয় প্রশাসন। যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করে সামাজিক দূরত্ব বজায় রেখে সীমিত পরিসরে দিবসটি পালিত হবে।

কর্মসূচির বিষয়ে জনসংযোগ দপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয়, শুক্রবার সকাল ৬টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান ভবন, সব হল ও হোস্টেলে কালো পতাকা উত্তোলন এবং বিশ্ববিদ্যালয়ের পতাকা অর্ধনমিত রাখা হবে। সকাল সাড়ে ৭টায় উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের নেতৃত্বে জগন্নাথ হল স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করা হবে। এরপর সকাল ৭টা ৪৫ মিনিটে জগন্নাথ হল প্রশাসনের ব্যবস্থাপনায় সংক্ষিপ্ত আলোচনা সভা হবে। দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের সংশ্নিষ্ট সবাই কালো ব্যাজ ধারণ করবেন।


এছাড়া নিহতদের আত্মার শান্তি কামনা করে সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত হল প্রাঙ্গণে হিন্দু, বৌদ্ধ ও খ্রিষ্টান ধর্মাবলম্বীদের প্রার্থনা সভা এবং বাদ আসর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদসহ সব হলের মসজিদে দোয়া হবে।

Posted ২:২৪ অপরাহ্ণ | শুক্রবার, ১৫ অক্টোবর ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১