• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    জঙ্গল থেকে উদ্ধার “টারজান বালিকা” – এর আসল কাহিনী

    অনলাইন ডেস্ক | ০৯ এপ্রিল ২০১৭ | ৪:৩২ অপরাহ্ণ

    জঙ্গল থেকে উদ্ধার “টারজান বালিকা” – এর আসল কাহিনী

    উত্তরপ্রদেশের বাহরিয়াক জঙ্গল অঞ্চল থেকে দশ-এগারো বছরের মেয়েটিকে উদ্ধার করা হয়েছিল বছরের শুরুতেই। প্রথমে খবর রটেছিল যে মেয়েটি বানরদের সঙ্গে থেকে থেকে তার হাবভাবও কপিকুলের মতই হয়ে গিয়েছে।


    প্রথমদিকে মানুষ দেখলেই মেয়েটি চেঁচামেচি করত। চার হাত-পায়ে হাঁটা, মুখ দিয়ে খাবার খাওয়া— এই ধরনের আচরণের ফলেই তাবড় তাবড় দৈনিকগুলি খবর ছাপিয়েছিল যে, মেয়েটি জঙ্গলেই বড় হয়েছে।


    উদ্ধারের পরে প্রায় তিন মাস কেটে গিয়েছে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে মোগলি গার্ল। সম্প্রতি মোগলি গার্ল আবারও খবরের শীর্ষে এসেছে। কারণ, চিকিৎসার পরে জানা গিয়েছে যে কোনওভাবেই জঙ্গলে মানুষ হয়নি। মেয়েটি শারীরিক ও মানসিক ভাবে প্রতিবন্ধী বুঝতে পেরেই হয়তো পরিবার তাকে জঙ্গলে ফেলে দিয়ে গিয়েছিল। পুলিশের নজরে পড়ার কয়েক দিন আগেই হয়তো তাকে ছেড়ে গিয়েছিল তার পরিবার।

    জেলার বন দফতরের প্রধান আধিকারিক জে পি সিংহের কথানুযায়ী, মেয়েটিকে পাওয়া গিয়েছিল জঙ্গলের ধারের রাস্তায়। প্রথমে চার হাত-পায়ে হাঁটলেও, বর্তমানে মেয়েটি স্বাভাবিক ভাবেই হাঁটথে বলে জানিয়েছেন বাহরিয়াক জেলা হাসপাতালের চিফ মেডিক্যাল অফিসার অঙ্কুর লাল।

    পরিরবার পরিত্যক্ত মেয়েটিকে পাঠানো হয়েছে লখনউয়ের ‘নির্বাণ’ নামে শিশুদের একটি হোমে। “টারজান বালিকা”-এর নতুন নামকরণ করা হয়েছে ‘এহসাস’।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিয়ে করাই তার নেশা!

    ২১ জুলাই ২০১৭

    কে এই নারী, তার বাবা কে?

    ২৬ সেপ্টেম্বর ২০১৮

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669