শুক্রবার, জুলাই ১, ২০২২

জঙ্গি দমনে ঈর্ষণীয় সাফল্য অর্জন করেছে বাংলাদেশ: র‌্যাব ডিজি

নিজস্ব প্রতিবেদক:   |   শুক্রবার, ০১ জুলাই ২০২২ | প্রিন্ট  

জঙ্গি দমনে ঈর্ষণীয় সাফল্য অর্জন করেছে বাংলাদেশ: র‌্যাব ডিজি

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেছেন, জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ দমনে বাংলাদেশ ঈর্ষণীয় সাফল্য অর্জন করেছে।

তিনি বলেন, ‌আমরা জঙ্গিবাদ দমনের ধারাবাহিকতা ধরেও রেখেছি। সাইবার জগতে জঙ্গি কার্যক্রমের বিষয়ে নজরদারি রাখছি। জঙ্গিবাদ দমনে সব আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী একসঙ্গে কাজ করছি।


রাজধানীর গুলশানের হলি আর্টিসানে নিহত দুই পুলিশ সদস্যের সম্মানে নির্মিত দীপ্ত শপথ ভাস্কর্যে শ্রদ্ধা জানিয়ে শুক্রবার তিনি এসব কথা বলেন।

চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেন, আমরা এরই মধ্যে ১৬ জঙ্গিকে ডিরেডিকালাইজেশন করেছি। ১৬ জন জঙ্গিকে আত্মসমর্পণ করিয়েছি। তাদের সঙ্গে আমরা সার্বক্ষণিক যোগাযোগ রাখছি, যাতে করে তারা আবার জঙ্গিবাদে জড়িয়ে না পড়ে। আমরা এটা অব্যাহত রেখেছি।


তিনি বলেন, ‌কেউ যদি জঙ্গিবাদের পথ ছেড়ে ভালো পথে আসতে চায়, যারা কোনো অপরাধে এখনও জড়ায়নি, তাদের ডিরেডিকালাইজেশন করে ভালো পথে-শান্তির পথে আসার জন্য উদ্বুদ্ধ করি।

র‌্যাব ডিজি বলেন, আজ থেকে ৬ বছর আগে ২০১৬ সালের ১ জুলাই হলি আর্টিসানের মর্মান্তিক ঘটনায় ৩ বাংলাদেশিসহ ২০ জন নিহত হন। আপনারা জানেন, ঐ সময় দুজন পুলিশ অফিসার বীরত্বের সঙ্গে দায়িত্ব পালন করতে গিয়ে নিহত হন। আমরা তাদের রুহের মাগফিরাত কামনা ও আত্মার শান্তি কামনা করছি।

তিনি বলেন, এ পর্যন্ত ৩ হাজার জঙ্গিকে গ্রেফতার করেছে র‌্যাব। হলি আর্টিসানের পর আমরা ১ হাজার ৫০০ বেশি জঙ্গিকে গ্রেফতার করেছি। এদের মধ্যে উল্লেখযোগ্য হলো- মূল পরিকল্পনাকারী আমির সারোয়ার জাহান, অর্থায়ন ও পরিকল্পনার সঙ্গে জড়িত শরিফুল ইসলাম খালেক ও মামনুর রশিদ রিপন।

Posted ৩:৩১ অপরাহ্ণ | শুক্রবার, ০১ জুলাই ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]