• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    জননেতা কে এম ওবায়দুর রহমানকে স্মরণে প্রজন্মের ভাবনা

    এডভোকেট মো. সাইফুল ইসলাম সেকুল | ২১ মার্চ ২০২০ | ৯:৫৫ অপরাহ্ণ

    জননেতা কে এম ওবায়দুর রহমানকে স্মরণে প্রজন্মের ভাবনা

    আজ ২১ মার্চ ২০২০ইং। জননেতা কে এম ওবায়দুর রহমানের মৃত্যবার্ষিকী।

    অত্যন্ত ভারাকান্ত হৃদয়ে দেশের এই চরমক্লান্তিকালে গনতন্ত্রের সিংহপুরুষ, সাবেক মন্ত্রী জননেতা কে এম ওবায়দুর রহমানের ১৩তম মৃত্যুবার্ষিককীতে শ্র-শ্রদ্ধচিত্তে স্বরন করছি।


    গুনেধরা সমাজ ব্যবস্হার বিনির্মানে, ধবংসস্তপের উপর দাড়িয়ে থাকা গন-প্রজাতন্ত্রী বাংলাদেশে, অবিশ্বাস ও আস্হাহীনতার বর্তমান সময়ে, বিশ্বাসী আস্হাভাজন ভরসার মানুষগুলো একে একে হারিয়ে যাচ্ছেন, আমরা হারিয়ে ফেলছি। জননেতা কে এম ওবায়দুর রহমান তেমনি একজন বিশ্বাসী, সাহসী ও আস্হাভাজন মানুষ ছিলেন তরুন প্রজন্মের কাছে, জাতীয়তাবাদী শক্তির কাছে, এ দেশবাসীর কা‌ছে ।

    ব্যক্তি জীবনে সদালাপি, কর্মজীবনে কর্তব্যপরায়ন, স্বাধীনতা যুদ্ধে অসামান্য অবদান এবং রাজনৈতিক জীবনে কে এম ওবায়দুর রহমানের ভূমিকা ছিল অত্যন্ত সুস্পষ্ট ও সর্বজনবিদিত।
    অসাধারন স্মৃতিশক্তি, সরস উপস্হাপনা, সত্য প্রকাশের দক্ষতা, পেশিশক্তি নির্ভর রাজনীতির বিপরীতে কৌশলিপন্থা অবলম্বনের ক্ষমতা স্মীমিত করে দেয় সমসাময়িক রাজনীতিবিদসহ বর্তমান সময়ের মানুষদের। আমি, আমরা গর্ব করছি ওনারমত একজন রাজনৈতিক নেতার সংস্পর্শে এসে কতিপয় জ্ঞানগর্ভ কথা রপ্ত করার এবং ওনার যোগ্য উত্তরসূরী শামা ওবায়েদ ইসলামের নেতৃত্বে কাজ করার সুযোগ পেয়ে।

    যে বাংলাদেশকে আমি চিনি, আমরা জানি, তরুন প্রজন্মের মানুষগুলো চিনে, সেই বাংলাদেশ সাহসী, আশাবাদী ও ভেঙ্গে না পড়া উদ্ভাবনী ক্ষমতা সম্পূর্ন স্বাধীনচেতা বাংলাদেশ। এ দেশে একদিকে যেমন রয়েছে মীরজাফর, ঘসেটি বেগমের উত্তরাধিকারি গোষ্ঠির নতজানু রাষ্ট্র পরিচালনা কৌশল। অপরদিকে রয়েছে দেশ প্রেমিক সিরাজউদ্দোলার উত্তরসূরী, যারা সময়ে সময়ে সন্মলিত প্রচেষ্ঠায় অসম্ভবকে সম্ভব করার জন্য বন্দুকের নলায় নিজের বুক পেতে দেয়, সাহসী মানুষ হিসাবে আর্দশ হয়ে দাড়ায়, অনুপ্রেরনার ভান্ডার হয়ে উঠে দেশবাসীর কাছে, জগতের কাছে। তেমনি একজন মানুষ ছিলেন কে এম ওবায়দুর রহমান।

    বন্দুকের নলের নারকিয় তীব্রতা, পারিবারিক, সামাজিক, রাজনৈতিক ও শাসকগোষ্ঠির হিংস্রতার যে দাবানল মানব সম্প্রদায় প্রত্যক্ষ করছে দিন ক্ষন গুনে গুনে, তা নিরসনে একজন কে এম ওবায়দুর রহমানের প্রয়ান, চলে যাওয়া ব্যক্তি হিসেবে আমার আমাদের, জাতি হিসেবে বাংলাদেশের জন্য অপূরনীয় ক্ষতি , যা কাটিয়ে ওঠা প্রায় অসম্ভব।
    তবুও মেনে নিতে হয়, মেনে নেই।
    পরিশেষে, নার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি।

    ‌লেখক
    এডভোকেট মো. সাইফুল ইসলাম সেকুল
    প্রচার সম্পাদক, জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের প্রজন্ম।

    Comments

    comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4344