• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    জনমনে প্রশ্ন, সম্রাট কেন গ্রেপ্তার নয়?

    ডেস্ক | ২৬ সেপ্টেম্বর ২০১৯ | ৬:৪৪ অপরাহ্ণ

    জনমনে প্রশ্ন, সম্রাট কেন গ্রেপ্তার নয়?

    ১৪ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া আওয়ামী লীগের শুদ্ধি অভিযান সাধারণ মানুষের মধ্যে ব্যাপক সাড়া ফেলেছে। সাধারণ মানুষ এই শুদ্ধি অভিযানকে যেমন স্বাগত জানিয়েছে তেমনি শুদ্ধি অভিযানের পরিণতি নিয়ে সংশয় প্রকাশ করেছে। শুদ্ধি অভিযানের ১০ দিন পেরোনোর পর শুদ্ধি অভিযানের সাফল্য ব্যর্থতা ঝুলে আছে সম্রাটের উপর। শুদ্ধি অভিযানের সূচনা হয়েছিলো সম্রাটকে ঘিরে অথচ এখন পর্যন্ত সেই সম্রাটকেই গ্রেপ্তার করা হয়নি। সম্রাট কেন গ্রেপ্তার নয়, এনিয়ে আইন প্রয়োগকারী সংস্থার কোন বক্তব্য পাওয়া যায়নি। কৌশলে তারা বিষয়টি এড়িয়ে যাচ্ছে। তবে বিশ্লেষকরা বলছেন, সম্রাটকে প্রেপ্তার না করার পিছনে একাধিক কারণ থাকতে পারে। প্রথমত, যখন সম্রাট গ্রেপ্তার হবেন তখন কাকরাইলের ভুঁইয়া ম্যানশনে তার কার্যালয়ে অবস্থান নিয়েছিলেন। প্রায় হাজার খানেক নেতাকর্মী সেই ভবনের চারপাশে অবস্থান গ্রহণ করেছিলো। অনেকেই মনে করছেন যে, সম্রাট হয়তো এই অবস্থান থেকে আইন প্রয়োগকারী সংস্থা ও গোয়েন্দাদের নজর এড়িয়ে পালিয়ে গেছেন। তবে আইন প্রয়োগকারী সংস্থার একাধিক সূত্রে এরকম সম্ভাবনা নাকোচ করে দিয়েছে। তারা বলেছে যে সম্রাটের পালানোর কোন সম্ভাবনাই নাই। তিনি আইন প্রয়োগকারী সংস্থার নজরদারিতেই আছেন।


    অন্য একটি সূত্র বলছে যে, সম্রাটের বিরুদ্ধে যে তথ্য প্রমাণ অভিযোগ সেগুলো যাচাই বাছাই করা হচ্ছে এবং আটঘাট বেঁধেই তাকে গ্রেপ্তার করা হবে। অবশ্য সন্দেহপ্রবণ কেউ কেউ মনে করছেন যে, সম্রাট প্রেপ্তার হলে তিনি অনেক রাঘব বোয়ালের নাম বলে দিতে পারেন। এতে সরকারের জন্য বিব্রতকর হতে পারে। এজন্যই সম্রাটকে গ্রেপ্তারের ক্ষেত্রে ধীরে চলো নীতি অনুসরন করা হচ্ছে।


    তবে আইন প্রয়োগকারী সংস্থার একজন উর্ধ্বতন কর্মকর্তা বলেছেন যে, এখানে রাঘব বোয়াল বা গডফাদার বলতে কোন বিষয় নেই। প্রধানমন্ত্রী যে নির্দেশনা দিয়েছেন তাতে অপরাধী যেই হোক না কেন তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। কাজেই সম্রাট কার নাম বলবে, কী বলবে সেটা বিবেচনা করে সম্রাটকে গ্রেপ্তার করা হবেনা এমন সম্ভাবণা তারা নাকচ করে দিয়েছে।

    সম্রাটের গ্রেপ্তার প্রলম্বিত হওয়ার সঙ্গে সঙ্গে এই শুদ্ধি অভিযানের সফলতা নিয়েও নানা রকম গুঞ্জন উঠেছে। তবে আইন প্রয়োগকারী সংস্থা বলছে যে, শুদ্ধি অভিযানের মূল বিষয় সম্রাট না, শুদ্ধি অভিযানের বিষয় হলো যারা দূর্নীতি, অনিয়ম, সন্ত্রাস, ট্রেন্ডারবাজি করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া। সম্রাট এখানে একজন ব্যক্তি মাত্র। কিন্তু সাধারণ মানুষের চোঁখে এই অভিযানের সফলতা ও ব্যর্থতা সম্রাটের বিদ্ধ আছে। তারা মনে করছে সম্রাটকে গ্রেপ্তার করা হলেই সাধারণ মানুষ মনে করবে শুদ্ধি অভিযানে কাউকে ছাড় দেওয়া হবেনা। কিন্তু সম্রাট যদি ধরা ছোয়ার বাইরে থাকে তাহলে শুদ্ধি অভিযান নিয়ে অনেকেই প্রশ্ন করবে।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673