• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    জনসম্মুখে কিশোরের উপর বিরক্ত ফরাসী প্রেসিডেন্ট ম্যাক্রন

    অনলাইন ডেস্ক | ২০ জুন ২০১৮ | ২:৪০ পূর্বাহ্ণ

    জনসম্মুখে কিশোরের উপর বিরক্ত ফরাসী প্রেসিডেন্ট ম্যাক্রন

    আর সব রাজনীতিবিদের মতো ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রনও জনসম্মুখে গেলে সেলফি তোলা ও মানুষের সঙ্গে হাত মেলানো উপভোগ করেন। কিন্তু সবার সামনে তাকে তার ডাক নাম ‘মানু’ বলে ডাকা যাবে না। তাহলে কিন্তু প্রেসিডেন্টের মেজাজ সব সময় ঠিক নাও থাকতে পারে।


    গত সোমবার জনসম্মুখে ‘মানু’ বলে ডাকায় প্রেসিডেন্টের মেজাজের হালকা গরম আঁচ পেলেন ফরাসী এক কিশোর। প্রেসিডেন্ট ম্যাক্রন সেদিন প্যারিসের কাছেই মন্ট ব্যালারিয়ান ফোর্ট সফরে যান। দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় এখানে শত শত ফরাসি সৈনিককে হত্যা করা হয়েছিল। ফোর্টের সামনে শতশত শিক্ষার্থীর সঙ্গে ওই কিশোরও ম্যাক্রনকে অভ্যর্থনা জানানোর জন্য অপেক্ষা করছিল।


    প্রেসিডেন্টকে সামনে পেয়েই ওই কিশোর জিজ্ঞেস করে ‘কেমন চলছে, মানু?’ কানে যাওয়ার সঙ্গে সঙ্গেই সেই কিশোরের দিকে তাকিয়েই ম্যাক্রন বলেন ‘না না না না, তুমি এভাবে বলতে পারো না। তুমি এখানে একটা অফিশিয়াল অনুষ্ঠানে এসেছো এবং তোমার উচিত আচরণ ঠিক করা। তুমি আমাকে “মিস্টার প্রেসিডেন্ট” অথবা “স্যার” বলতে পারো। ঠিকাছে?’

    ঠিকঠাকভাবে কাজ করতেও ওই কিশোরকে পরামর্শ দেন ম্যাক্রন। লজ্জাবনত হয়ে ওই কিশোর জবাব দেয় ‘দুঃখিত, মিস্টার প্রেসিডেন্ট’। প্রেসিডেন্টের সঙ্গে ওই কিশোরের এ কথোপকথনের মুহূর্তটির ভিডিও করে টুইটারে পোস্ট করেন উপস্থিত একজন। ভিডিওটি সামাজিক মাধ্যমে ভাইরাল হয়।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673