• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    জন্মনিবন্ধনে ফিঙ্গার প্রিন্ট-আইরিশ বাধ্যতামূলক করতে রুল

    | ১৪ জানুয়ারি ২০২১ | ২:৪১ অপরাহ্ণ

    জন্মনিবন্ধনে ফিঙ্গার প্রিন্ট-আইরিশ বাধ্যতামূলক করতে রুল

    জন্মনিবন্ধনের সময় জাতীয় পরিচয়পত্রের অনুরূপ নাগরিকদের ফিঙ্গার প্রিন্ট ও চোখের আইরিশ নেওয়া কেন বাধ্যতামূলক করার নির্দেশ দেওয়া হবে না- তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।


    আগামী চার সপ্তাহের মধ্যে জন্ম ও মৃত্যু নিবন্ধনের রেজিস্ট্রার জেনারেল, স্থানীয় সরকার সচিব, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব, পুলিশ মহাপরিদর্শকসহ সংশ্লিষ্টদের এই রুলের জবাব দিতে বলা হয়েছে।

    ajkerograbani.com

    বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) হাইকোর্টের বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চ রুল জারির এ আদেশ দেন।

    আদালতে আজ রিটের পক্ষে ছিলেন আইনজীবী আরিফুর রহমান মুরাদ ভূঁইয়া। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তুষার কান্তি রায়।

    এর আগে ২০২০ সালের ১২ মার্চ সারডা সোসাইটির প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক জনস্বার্থে আরিফুর রহমান মুরাদ ভূঁইয়া এ রিট দায়ের করেন।

    রিট আবেদনে বেওয়ারিশ মরদেহ শনাক্তকরণে, নিখোঁজ ব্যক্তির সন্ধান পেতে এবং দ্রুত অপরাধী শনাক্ত করণে জন্মনিবন্ধনের সময় জাতীয় পরিচয় পত্রের অনুরূপ নাগরিকদের ফিঙ্গার প্রিন্ট ও চোখের আইরিশ নেওয়া বাধ্যতামূলক করার নির্দেশনা চাওয়া হয়।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755