সোমবার, মার্চ ৯, ২০২০

জন্মের ৫ম দিনে করোনায় আক্রান্ত, ৩০ দিনের মাথায় সুস্থ

ডেস্ক   |   সোমবার, ০৯ মার্চ ২০২০ | প্রিন্ট  

জন্মের ৫ম দিনে করোনায় আক্রান্ত, ৩০ দিনের মাথায় সুস্থ

জন্মগ্রহণের পর মাত্র পাঁচ দিনের মাথায় চীনে করোনা ভাইরাস আক্রান্ত হয় পাঁচ বছর বয়সী একটি শিশু। এরপরই শিশুটিকে হাসপাতালে ভর্তি করেন পরিবারের সদ্যসরা। তবে যথাযথ চিকিৎসার মাধ্যমে সুস্থ হয়ে একমাস পর শিশুটি বাড়ি ফিরেছে।
গত শুক্রবার (০৬ মার্চ) আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, মু’ইন নামে ওই শিশুটি জন্মের পাঁচ দিনের মাথায় কোভিড-১৯ রোগে আক্রান্ত হলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। সুস্থ হওয়ার পর তাকে আজ হাসপাতাল ছাড়পত্র দিয়েছে। এর মাধ্যমে করোনামুক্ত হওয়া সবচেয়ে কম বয়সী রোগীটি এখন মু’ইন।
এর আগে ১৭ দিন বয়সী একটি শিশু করোনামুক্ত হওয়ার তথ্য রয়েছে কর্তৃপক্ষের কাছে। এ বিষয়ে হেনান শিশু হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, শিশুটিকে কোয়ারেন্টাইনে রেখে চিকিৎসা দেওয়া হয়। সুস্থ হওয়ার পর তাকে আজ তার বাবা-মায়ের হাতে হস্তান্তর করা হয়। জন্মের পাঁচদিনের মাথায় গত ৩১ জানুয়ারি শিশুটি করোনা ভাইরাসে আক্রান্ত হয়। ফুসফুসে জটিল সমস্যা নিয়ে সে সময় শিশুটিকে তার পরিবার হাসপাতালে ভর্তি করায়।
গত বছরের ডিসেম্বরে চীনের উহানে শনাক্ত করোনা ভাইরাসে এরইমধ্যে ৯০টি দেশে তিন হাজার তিনশ ৮৬ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে চীনেই মৃত্যু হয়েছে তিন হাজার ৪২ জনের। আর আক্রান্ত হয়েছেন মোট ৯৮ হাজার চারশ ২৮ জন রোগী।


Posted ১১:০১ এএম | সোমবার, ০৯ মার্চ ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement