বৃহস্পতিবার, জুলাই ৮, ২০২১

জবাব দিয়ে দিন শেষ করলো জিম্বাবুয়ে

ডেস্ক রিপোর্ট   |   বৃহস্পতিবার, ০৮ জুলাই ২০২১ | প্রিন্ট  

জবাব দিয়ে দিন শেষ করলো জিম্বাবুয়ে

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের একমাত্র টেস্টে আগে ব্যাট করে পাহাড় সমান রান করেছে বাংলাদেশ। এক সেঞ্চুরি এবং তিন হাফ-সেঞ্চুরির উপর ভর করে ৪৬৮ রান সংগ্রহ করেছে সফরকারীরা। এদিকে ব্যাট করতে নেমে পাল্টা জবাব দিচ্ছে জিম্বাবুয়ে। দ্বিতীয় দিনের তৃতীয় সেশনে ব্যাট করে এক উইকেট হারিয়ে ১১৪ রান সংগ্রহ করেছে স্বাগতিকরা। ফলে এখনো ৩৫৪ রানে এগিয়েই রয়েছে মুমিনুলরা।

বৃহস্পতিবার তৃতীয় দিনের শেষ ভাগে নিজেদের প্রথম ইনিংস ধীর গতিতে শুরু করে জিম্বাবুয়ে। ওপেনিং জুটিতে ৬১ রান তোলেন সুম্বা এবং কাইতানো। তাসকিন-এবাদতরা যখন উইকেট নিতে ব্যর্থ, ঠিক তখনই দলের হয়ে জিম্বাবুয়ের ওপেনিং জুটি ভাঙেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। জিম্বাবুইয়ান ওপেনার মিল্টন সুম্বাকে ৪১ রানে এলবিডব্লিউ করে সাজঘরে পাঠান।


এরপর কাইতানো এবং ব্রেন্ডন টেলর তিনটা শেষ করেন। ৩৩ রানে কাইতানো এবং ৩৭ রানে অপরাজিত রয়েছেন অধিনায়ক টেলর।

এর আগে দিনের শুরুতে ২৭০ রানে ৮ উইকেট হারানো বাংলাদেশের হয়ে ব্যাট করতে আসেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান মাহমুদউল্লাহ রিয়াদ ও তাসকিন আহমেদ।


প্রত্যাবর্তনের ম্যাচের ব্যক্তিগত সেঞ্চুরি পূর্ণ করার পর সেটা দেড়শ রানে পৌঁছান রিয়াদ। অন্যদিকে তাসকিনে তুলে নেন ক্যারিয়ারের প্রথম অর্ধশতক। আর তাসকিন-মাহমুদউল্লাহর জুটি থেমেছে ১৯১ রানে। মাত্র ৪ রানের জন্য বিশ্বরেকর্ড করতে পারেননি।

প্রায় ২৩ বছর আগে নবম উইকেটে জুটিতে দুই প্রোটিয়া ক্রিকেটার মার্ক বাউচার এবং প্যাট মিসকক্স মিলে করেছিলেন ১৯৫ রান। তবে বিশ্বরেকর্ড না হলেও নবম উইকেটে বাংলাদেশের এবং হারারে ক্রিকেট গ্রাউন্ডের এটাই সর্বোচ্চ রানের জুটি।

১৩৪ বলে ৭৫ রান করে আউট হন তাসকিন। শেষ উইকেটে খেলতে আসা এবাদত হোসেন শূন্যতে ফেরেন। অন্যদিকে ১৫০ রানে অপরাজিতই থাকেন সাইলেন্ট কিলার মাহমুদউল্লাহ রিয়াদ। ২৭৮ বলে শৈল্পিক এই ইনিংসে ১৭টি চার এবং একটি ছয়ও হাঁকিয়েছেন তিনি।
প্রথমদিনে মুমিনুল হক এবং লিটন কুমার দাসের ফিফটির কল্যাণে ২৭০ রান সংগ্রহ করেছিল টাইগাররা।

Posted ১০:২১ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৮ জুলাই ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]