• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    জবিতে নানা আয়োজনে মুজিব শতবর্ষ উদযাপন

    জবি প্রতিনিধি | ১৭ মার্চ ২০২০ | ৬:৪৬ অপরাহ্ণ

    জবিতে নানা আয়োজনে মুজিব শতবর্ষ উদযাপন

    জগন্নাথ বিশ্ববিদ্যালয়(জবি) তে নানা আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালন করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থী ও কর্মকর্তা ও কর্মচারীরা। বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ এর মাধ্যমে শুরু হয় সকল অনুষ্ঠান।


    বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণঃ


    জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী ও মুজিব বর্ষ উদযাপন উপলক্ষে মুজিব মঞ্চ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান। এরপর একে একে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, জগন্নাথ বিশ্ববিদ্যালয় নীল দল, কর্মকর্তা সমিতি, কর্মচারী সমিতি, পোগোজ ল্যাবরেটরী স্কুল এন্ড কলেজ এর পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এসময় ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগের চেয়ারম্যান, রেজিস্ট্রার, দপ্তরের পরিচালক, প্রক্টর, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ও সাধারন সম্পাদক, কর্মকর্তা সমিতির সভাপতি ও সাধারন সম্পাদক সহ অন্যান্য শিক্ষক- শিক্ষিকা ,কর্মকর্তা এবং কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

    মুজিব মঞ্চের উদ্বোধনঃ

    জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান ভবন প্রাঙ্গনে মুজিব মঞ্চের শুভ উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান।

    এসময় ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগের চেয়ারম্যান, দপ্তরের পরিচালক, প্রক্টর, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি , সাধারন সম্পাদক সহ অন্যান্য শিক্ষক- শিক্ষিকা ,কর্মকর্তা এবং কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

    মুজিববর্ষ উপলক্ষে বিশেষ বার্তার মোড়ক উন্মোচনঃ

    জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী ও মুজিব বর্ষ উদযাপন উপলক্ষে মুজিব মঞ্চ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ‘বঙ্গবন্ধু, পুরনো ঢাকা ও জগন্নাথ’ শিরোনামে বিশেষ বার্তার মোড়ক উন্মোচন করেন উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান। এসময় ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগের চেয়ারম্যান, রেজিস্ট্রার, দপ্তরের পরিচালক, প্রক্টর, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ও সাধারন সম্পাদক, কর্মকর্তা সমিতি সহ অন্যান্য শিক্ষক- শিক্ষিকা ,কর্মকর্তা, কর্মচারী এবং বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

    বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর চিত্র প্রদর্শনীঃ

    আজ (১৭ মার্চ) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী ও মুজিব বর্ষ উদযাপন উপলক্ষে চারুকলা বিভাগের আয়োজনে বিশ্ববিদ্যালয়ের নতুন একাডেমিক ভবনের নিচ তলায় বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর (৩ দিন ব্যাপি) চিত্র প্রদর্শনীর উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান। এসময় ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগের চেয়ারম্যান, রেজিস্ট্রার, দপ্তরের পরিচালক, প্রক্টর, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ও সাধারন সম্পাদক সহ অন্যান্য শিক্ষক- শিক্ষিকা ,কর্মকর্তা এবং কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

    মিলাদ ও দোয়াঃ
    আজ (১৭ মার্চ) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী ও মুজিব বর্ষ উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে বাদ যোহর মিলাদ ও দোয়ার আয়োজন করেন বিশ্ববিদ্যালয় প্রশাসন।

    করোনা আতংকের মধ্যেও শিক্ষক শিক্ষার্থীদের স্বতস্ফুর্ত অংশগ্রহণে নান আয়োজনের মধ্যে স্মরণ করা হয় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673