সোমবার ২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ১৮ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

জবির খেলার মাঠে মার্কেট নির্মাণের পরিকল্পনা: শিক্ষক সমিতির প্রতিবাদ

  জবি প্রতিনিধি:   |   শনিবার, ১৯ জুন ২০২১ | প্রিন্ট  

জবির খেলার মাঠে মার্কেট নির্মাণের পরিকল্পনা: শিক্ষক সমিতির প্রতিবাদ

জবির খেলার মাঠে মার্কেট নির্মাণের পরিকল্পনা: শিক্ষক সমিতির প্রতিবাদ
জবি প্রতিনিধি:
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) কেন্দ্রীয় খেলার মাঠে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মার্কেট নির্মাণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বিশ্ববিদ্যালয়টির শিক্ষক সমিতি (জবিশিস)।
শুক্রবার রাতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নূরে আলম আব্দুল্লাহ ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. শামীমা বেগম স্বাক্ষরিত একটি প্রতিবাদলিপি প্রকাশের মাধ্যমে এ নিন্দা জানানো হয়।
প্রতিবাদলিপিতে বলা হয়েছে, গত ১৬ জুন ২০২১ তারিখে বিভিন্ন সংবাদপত্রে প্রকাশিত “জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের খেলার মাঠে মার্কেট নির্মাণ করছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন” শীর্ষক সংবাদটিতে আমাদের দৃষ্টি নিবদ্ধ হয়েছে। এটি ধূপখোলায় অবস্থিত তিনটি মাঠের একটি এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের খেলাধুলা ও শরীরচর্চার একমাত্র স্থান যা এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা দীর্ঘদিন ব্যবহার করে আসছেন। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের এ ধরনের উদ্যোগের ফলে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে গভীর হতাশা ও ক্ষোভের সৃষ্টি হয়েছে।
No description available.
প্রতিবাদলিপিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি সিটি করপোরেশনের এ ধরনের উদ্যোগের তীব্র প্রতিবাদ জানিয়েছে এবং যথাথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছে বলে উল্লেখ করা হয়েছে।
গত ১০ জুন দক্ষিণ সিটি করপোরেশনের ৪৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শামসুজ্জোহা ও সিটি করপোরেশনর সাব অ্যসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার হরিদাস মল্লিক মাঠের ভেতর ম্যাপ অনুযায়ী চার কোণায় খুঁটি বসান। বিশ্ববিদ্যালয় প্রশাসনকে না জানিয়ে মাঠের মধ্যে মার্কেট নির্মাণের পরিকল্পনায় বিষয়টি নজরে আসার পর ক্ষোভ প্রকাশ করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ও শিক্ষার্থীরা।

Facebook Comments Box


Posted ১১:২৮ পূর্বাহ্ণ | শনিবার, ১৯ জুন ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১