শুক্রবার, এপ্রিল ১৬, ২০২১

জবির ন্যাচার স্টাডি অ্যান্ড কনজারভেশন ক্লাবের সাধারণ সভা অনুষ্ঠিত

জবি প্রতিনিধি:   |   শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১ | প্রিন্ট  

জবির ন্যাচার স্টাডি অ্যান্ড কনজারভেশন ক্লাবের সাধারণ সভা অনুষ্ঠিত

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) প্রাণিবিদ্যা বিভাগের ন্যাচার স্টাডি অ্যান্ড কনজারভেশন ক্লাবের (NSCC) বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। সম্প্রতি অনলাইন প্লাটফর্মে এ সভা অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন লাইফ এন্ড আর্থ সাইন্স অনুষদের সম্মানিত ডিন ও প্রাণিবিদ্যা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ সাইফুল ইসলাম। অনুষ্ঠানে বিভাগের সম্মানিত শিক্ষকবৃন্দ আবদুল্লাহ আল মাসুদ, ড. অনির্বাণ সরকার, ড. হাবিবুন নাহার, সাখাওয়াত হোসেন ও ক্লাবটির উপদেষ্টা শ্রীমান দিলীপ কুমার দাশ উপস্থিত ছিলেন।
ক্লাবটির বিদায়ী সভাপতি নাঈম খন্দকার এর সঞ্চালনায় অনুষ্ঠানটির শুরুতে বিদায়ী কমিটির কার্যক্রম উপস্থাপনা করেন সদ্য বিদায়ী সাধারণ সম্পাদক সুজন কুমার দত্ত। উক্ত বার্ষিক সাধারণ সভার সভাপতি মহোদয় প্রথম বারের মতন ক্লাবের নিউজ লেটার ও আইডি কার্ড বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন। সভাপতির বক্তব্যে অধ্যাপক ড. মোহাম্মদ সাইফুল ইসলাম ক্লাবটির উত্তর উত্তর সাফল্য কামনা করেন। একইসাথে ক্লাবটিকে আরো গতিশীল করার জন্য অতীতের মতই সবরকম সহযোগিতা করার আশ্বাস ব্যক্ত করেন। উল্লেখ্য যে, ২০১০ সালে ক্লাবটি প্রতিষ্ঠার পর থেকেই প্রাণ ও প্রকৃতির সংযোগ রক্ষার্থে বিভিন্ন সচেতনতা মূলক অনুষ্ঠান, আলোচনা সভা, সেমিনার, কর্মশালা, গবেষণা ও প্রকৃতি বিষয়ক নানান প্রতিযোগিতার আয়োজন করে আসছে। ক্লাবটির সুদীর্ঘ পথচলায় বিশ্ব পরিযায়ী পাখি দিবস, ব্যাঙ দিবস, বিশ্ব ভোঁদড় দিবস, বিশ্ব মৎস্য দিবসের মতো দিবস গুলো নানান কর্মকান্ডের মাধ্যমে উদযাপিত হয়ে আসছে।তাছাড়া এই বিভাগের শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় ভিত্তিক বিভিন্ন প্রতিযোগিতায় (বার্ড রেস, বার্ড আইডেন্টিফিকেশন, প্রজাপতি আইডেন্টিফিকেশন, আলোকচিত্র প্রদর্শন, স্টল প্রদর্শন, প্রাণি আইডেন্টিফিকেশন, প্রাণি বিষয়ক বিতর্ক ইত্যাদি) অংশগ্রহণ ও পুরস্কার প্রাপ্ত হয়ে নিজের বিভাগ এবং বিশ্ববিদ্যালয়ের জন্যে সুনাম বয়ে এনেছেন। সাধারণ সভাটি শেষে ক্লাবটির উপদেষ্টা শ্রীমান দিলীপ কুমার দাশ ২০২১-২২ বছরের জন্যে ২৫ সদস্য বিশিষ্ট নতুন কমিটি ঘোষণা করেন। কমিটির সভাপতি হিসেবে বিভাগের ২০১৪-১৫ সেশনের আসাদ উল্লাহ এবং সাধারণ সম্পাদক হিসেবে ২০১৫-১৬ সেশনের দুর্জয় রাহা অন্তু দ্বায়িত্ব প্রাপ্ত হয়েছেন।


Posted ৭:৫৯ অপরাহ্ণ | শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০