বৃহস্পতিবার, সেপ্টেম্বর ৩০, ২০২১

জবির পরিবহন পুলে নতুন বাসের সংযুক্তি

জবি প্রতিনিধি:   |   বৃহস্পতিবার, ৩০ সেপ্টেম্বর ২০২১ | প্রিন্ট  

জবির পরিবহন পুলে নতুন বাসের সংযুক্তি
জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শিক্ষার্থীদের যাতায়াতের জন্য নতুন একটি বাস উদ্বোধন করা হয়েছে। বাসটির রুট এখনো নির্ধারণ করা হয়নি।
বুধবার (২৯ সেপ্টেম্বর) দুপুর ১২ টা নাগাদ নিজস্ব অর্থায়নে কেনা বাসটি উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ও উপাচার্য (রুটিন দায়িত্ব) অধ্যাপক ড. কামালউদ্দিন আহমেদ।
নতুন বাসটি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নিজস্ব অর্থায়নে কেনা ২৬তম বাস হিসেবে পরিবহন বহরে যুক্ত হয়েছে। বাসটি তৈরি করেছে বাংলাদেশের বৃহত্তম গাড়ি সংযোজনকারী প্রতিষ্ঠান ‘প্রগতি’। বাস উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন অণুজীব বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. জাকারিয়া মিয়া, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. নূরে আলম আব্দুল্লাহ, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. শামীমা বেগম, প্রক্টর অধ্যাপক মো. মোস্তফা কামাল, পরিবহন প্রশাসক সহ আরো অনেকে।
এ বিষয়ে বিস্তারিত জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক অধ্যাপক আব্দুল্লাহ্-আল্- মাসুদ বলেন, শিক্ষার্থীদের জন্য বিশ্ববিদ্যালয়ের ২৬তম বাস এটি। বাসটি বিশ্ববিদ্যালয়ের নিজস্ব মালিকানায় কেনা হয়েছে। এখনও বাসের রুট ঠিক হয়নি, আমরা পরে প্রয়োজন অনুযায়ী শিক্ষার্থীদের জন্য রুট ঠিক করে দেবো।
উল্লেখ্য যে, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের যাতায়াতের সুবিধার্থে প্রশাসন নিজস্ব এবং ভাড়া করা পরিবহনের মাধ্যমে চাহিদা পূরণ করে। এছাড়া শিক্ষকদের জন্য‌ রয়েছে বিশেষ কিছু বাস। ঢাকার বিভিন্ন এলাকা এবং পাশাপাশি অবস্থিত জেলা-উপজেলাতে শিক্ষার্থীদের পৌঁছে দিতে বাস গুলো ব্যবহৃত হচ্ছে।

Posted ৮:৫৫ এএম | বৃহস্পতিবার, ৩০ সেপ্টেম্বর ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement