বুধবার ২৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

জবি ছাত্রলীগের দাবির মুখে নিজস্ব পরিবহন সেবায় শিক্ষার্থীরা ঈদে বাড়ি ফিরবে

ডেস্ক রিপোর্ট   |   শুক্রবার, ০৯ জুলাই ২০২১ | প্রিন্ট  

জবি ছাত্রলীগের দাবির মুখে নিজস্ব পরিবহন সেবায় শিক্ষার্থীরা ঈদে বাড়ি ফিরবে

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) বাসে করে ঈদে বাড়িতে যাবে শিক্ষার্থীরা এমনটাই জানিয়েছেন উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক।

তিনি বলেন, যে সকল শিক্ষার্থীরা বাড়ি যেতে আগ্রহী তাদের নাম, বিভাগ, ব্যাচ, আইডি নম্বর, জেলার নাম, মোবাইল নম্বরসহ যাবতীয় তথ্য জমা দিতে হবে প্রক্টর অফিস কিংবা পরিবহন পুলে।


ঢাকায় আটকে পড়া শিক্ষার্থীদের ঈদে বাড়ি যেতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ছাত্রলীগ এবং সাধারণ শিক্ষার্থীরা স্মারকলিপি জমা দেয় বিশ্ববিদ্যালয়ের ভিসি বরাবর। তারা বলেন, ঢাকায় আটকে থাকা শিক্ষার্থীদের অত্যন্ত ৮টি বিভাগীয় শহরে পৌঁছানোর জন্য বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের কাছে অনুরোধ করেন।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) প্রশাসন আশ্বাস দেন সঠিকভাবে পরামর্শ করে শিক্ষার্থীদের দাবিকে প্রাধান্য দিয়ে পরবর্তী সময়ে সিদ্ধান্ত জানাবে বিশ্ববিদ্যালয় প্রশাসন।


এ প্রসঙ্গে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক বলেন, শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের বাসে করে বাড়ি যেতে চাইলে যাবে। তবে, গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে যে হারে করোনাভাইরাসের মৃত্যু এবং আক্রান্তের সংখ্যা বাড়ছে সারাদেশে এটা নিয়ে আমার ভয় হয়। যদি কোনো শিক্ষার্থী গ্রামে গিয়ে কোন ধরনের সমস্যায় পড়ে তখন তাদের পাশে থাকার উপায় থাকবে না আমাদের। গ্রামের বেশিরভাগ মানুষই অসচেতন এবং প্রত্যন্ত অঞ্চলে চিকিৎসা ব্যবস্থা খুবই নাজেহাল। ঢাকায় থাকলে কোনো শিক্ষার্থীর যে কোনো সমস্যায় আমি সর্বোচ্চ সহায়তা করতে পারবো। শিক্ষার্থীদের নিকট আমার অনুরোধ একটা ঈদের জন্য যেন জীবনের বাকি ঈদগুলো তারা বিসর্জন না দেয়। এজন্য তাদের আরেকবার ভেবে দেখার জন্য বলেন তিনি।

তিনি আরও বলেন, আমরা বরাবরই শিক্ষার্থীবান্ধব সিদ্ধান্তগুলো দিয়ে আসছি। পরীক্ষা থেকে শুরু করে, স্বাস্থ্য সুরক্ষার বিষয়, বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ফান্ড থেকে শিক্ষার্থীদের মহামারীর সময় সহায়তা করা সহ তাদের সকল যৌক্তিক দাবির পক্ষে আমরা।

তবে, বিশ্ববিদ্যালয়ের বাসে আমরা নিয়মিত শিক্ষার্থী ছাড়া অন্য কাউকে উঠতে দিবো না। শিক্ষার্থীদের কোন বাইরের বন্ধু কিংবা আত্মীয়-স্বজন কেউ বাসে উঠতে পারবে না। আমরা তালিকার নাম ধরে শিক্ষার্থীদের বাসে উঠাবো এবং ক্যাম্পাস থেকে গেটলক করে দেয়া হবে।

Facebook Comments Box

Posted ৬:২৩ অপরাহ্ণ | শুক্রবার, ০৯ জুলাই ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০