• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    জরিনার দাম একলাখ!

    অনলাইন ডেস্ক | ৩১ আগস্ট ২০১৭ | ৪:৫২ অপরাহ্ণ

    জরিনার দাম একলাখ!

    সিনিয়র ছাগলের মূল্য ১ লাখ টাকা। এ সিনিয়র ছাগলটির মালিক কুষ্টিয়ার বাসিন্দা আনোয়ারুল ইসলাম। আনোয়ারুল জানালেন, হাটের সব ছাগলের চেয়ে এটি বড় ও ওজনে বেশি হওয়ায় তিনি ছাগলটিকে সিনিয়র বলে আখ্যায়িত করেছেন। এ ছাগলের নাম জরিনা। তিনি এর দাম হেঁকেছেন লাখ টাকা।


    জরিনার মালিক আনোয়ারুল ইসলাম জানালেন, রোববার কুষ্টিয়ার দৌলতপুর থেকে এটি ৫ হাজার টাকা খরচ করে সিনিয়রকে ঢাকায় আনেন। সিনিয়রের বয়স সাড়ে তিন বছর। এর ৪ জোড়া স্থায়ী দাঁত রয়েছে। সাড়ে তিন ফুট লম্বা ছাগলটি দেশাল জাতের। ছোট থেকে একে লালন-পালন করছেন আনোয়ারুল। ভুট্টা, গম, কলা, ঘাস-লতাপাতা খেয়ে থাকে ছাগলটি।

    ajkerograbani.com

    মূলত অতিযত্ন ও সর্তকতার সঙ্গে লালন পালনের জন্য ছাগলটি বেশ বেড়েছে বলে মালিক দাবি করেন।

    এদিকে আফতাব নগর হাটে জরিনাকে ঘিরে ভিড় করছেন সাধারণ মানুষ। ক্রেতা ও হাটে আসা অন্যান্য পশু ব্যবসায়ীরা বলছেন সিনিয়র এ হাটের সেরা ছাগল।

    দেশের বিভিন্ন জেলা থেকে আফতাব নগর গরুর হাটে ছাগল নিয়ে এসেছেন ব্যবসায়ীরা। ফলে এ হাটে ছাগলের দাম অন্যান্য হাটের তুলনায় বেশ কম। হাট কর্তৃপক্ষ ছাগলের জন্য বিশেষভাবে আলাদা জায়গাও রেখেছেন।

    হাট ঘুরে দেখা যায় রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, ফরিদপুর, পাবনা, কুষ্টিয়া, রংপুরসহ বেশ কয়েকটি অঞ্চল থেকে এখানে ছাগল এসেছে। যার মধ্যে রয়েছে তোতা, মেওতি, আজমেরী, গারোলা, ব্লাক বেঙ্গল, রামছাগলসহ বেশ কয়েক ধরনের ছাগল।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755