• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    জাকির আবু জাফর’র কথায় শামীম আশিকের ‘মায়ার খেলাঘর’

    নিজস্ব প্রতিবেদক | ২৯ আগস্ট ২০১৯ | ৪:০৬ অপরাহ্ণ

    জাকির আবু জাফর’র কথায় শামীম আশিকের ‘মায়ার খেলাঘর’

    জনপ্রিয় কণ্ঠশিল্পী শামীম আশিক দীর্ঘদিন ধরে গান করছেন। ‘এক কবরে বাড়ি, ‘দুঃখ আমার ঘরের চালা, প্রতিবেশী, বাহির কান্দে’ শিরোনামের গানসহ তার কণ্ঠে বেশকিছু শ্রোতাপ্রিয় গান রয়েছে। এতদিন ধরে বিভিন্ন আঙিকের গান করলেও এই প্রথম তিনি আধ্যাত্মিক ঘরাণার একটি গান প্রকাশ করলেন। ‘কাগজের ফুল দিয়া সাজানো বাসর, দুনিয়া একটা মায়ার খেলাঘর’ এমন কথামালার হৃদয়গ্রাহী গানটি রচনা করেছেন বিশিষ্ট কবি ও গীতিকার জাকির আবু জাফর, সুর করেছেন আলোচিত সুরকার হাবিব মোস্তফা। কণ্ঠদানের পাশাপাশি গানটির সংগীত আয়োজন করেছেন শামীম আশিক নিজেই। রেইন মিউজিকের ব্যানারে শীঘ্রই গানটির একটি নান্দনিক স্টুডিও পার্ট ভিডিও প্রকাশিত হবে।


    গানটির গীতিকার জাকির আবু জাফর বলেন, জীবন তো সত্যি মায়ার খেলা! প্রতিটি আজ হয়ে যাচ্ছে গতকাল। গতকাল মানেই এক স্বপ্নময় স্মৃতির মায়া। ঘুম থেকে জোগে ওঠার মতো।এমনি ভানা থেকে গানটি লেখা। নন্দিত সুরকার হাবিব মোস্তফা সুর বেঁধেছেন গানের শরীরে। জনপ্রিয় শিল্পী শামীম আশিক গানটি কণ্ঠে তুলেছেন হৃদয় দিয়ে। ভালো লাগছে বেশ। শ্রোতাদেরও যদি ভালো লাগে ভীষণ আনন্দ পাবো।


    গানটির সুরকার ও আয়োজক হাবিব মোস্তফা বলেন, কবি জাকির আবু জাফরের শুদ্ধ বাণীকে সুরে গাঁথার বিষয়টি আমার কাছে একটি চ্যালেঞ্জের মতই ছিল। আমি চেষ্টা করেছি অসাধারণ লিরিকটির ভাব ও বিষয়বস্তুর কথা মাথায় রেখে একটি শ্রোতাপ্রিয় সুর করার জন্য। অন্যদিকে শামীম আশিক অত্যন্ত দরদী কণ্ঠের একজন গায়ক। পাশাপাশি ব্যক্তিগত বিনয়ী স্বভাবের জন্য ইন্ডাস্ট্রিতে তার একটি আলাদা পরিচিতি রয়েছে। তিনি ভীষণ মমতায় গানটি কণ্ঠে ধারণ করেছেন।আশা করি আমার অতীতের কাজগুলোর মত এই কাজটিও শ্রোতারা ভালভাবে গ্রহন করবেন।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669