• শিরোনাম

    কোন এলাকার খবর দেখতে চান...

    জাকির-হাবিব-মানিকের ‘মুখোশ মানুষ’

    নিজস্ব প্রতিবেদক | ০৫ মে ২০১৯ | ৭:৫১ অপরাহ্ণ

    জাকির-হাবিব-মানিকের ‘মুখোশ মানুষ’

    ‘চতুর্দিকে মুখোশ মানুষ, আসল ছলে নকল মানুষ, সমাজ দেহে ভরা, নায়করূপে খলনায়কের মিলন পরম্পরা’ এমন চমৎকার কথামালায় ‘মুখোশ মানুষ’ শিরোনামে একটি গান নিয়ে শ্রোতাদের সামনে হাজির হয়েছেন জীবনমুখী গানের নন্দিত কণ্ঠশিল্পী, লেখক ও সাংবাদিক আমিরুল মোমেনীন মানিক। জনপ্রিয় কবি-কথা সাহিত্যিক জাকির আবু জাফর রচিত এই কথামালাকে সুরে গেঁথেছেন সময়ের আলোচিত সুরকার হাবিব মোস্তফা। ভিন্ন বিষয়বস্তুর এই গানটির সংগীত আয়োজনে ছিলেন ব্যস্ত কম্পোজার এসকে সমীর। পবিত্র রমযানকে সামনে রেখে মানিক মিউজিক এর ইউটিউব চ্যানেলে গানটির নান্দনিক লিরিক্যাল ভিডিওটি শ্রোতা-দর্শকরা উপভোগ করছেন।

    গানটি সম্পর্কে শিল্পী আমিরুল মোমেনীন মানিক জানান, প্রিয় কবি শ্রদ্ধেয় জাকির ভাইয়ের অনবদ্য বাণী এবং মেধাবী সুরকার হাবিব মোস্তফার যত্নশীল সৃষ্টি ‘মুখোশ মানুষ’ গানে চলমান সমাজ বাস্তবতার কদর্য রূপটি পরিপূর্ণভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। আশা করি, শ্রোতাদের চিন্তায়-মননে শুভ বোধ সৃষ্টিতে তা কাজে আসবে।
    গীতিকার জাকির আবু জাফর বলেন, নায়করূপে খলনায়কদের ছড়াছড়ি এ সমাজে সর্বত্র, সবাই ভাল মানুষের মুখোশ পড়ে বসে আছেন।এই মুখোশ মানুষদের মুখোশ ছিড়ে সমাজকে আলোতে ভরিয়ে দিতে প্রিয়জন হাবিব মোস্তফার সুরে আমার এই ক্ষুদ্র প্রয়াস। পছন্দের শিল্পী মানিকের কণ্ঠে গানটি গীত হয়েছে তাই ভাল লাগছে।
    গানটির সুরকার ও আয়োজক হাবিব মোস্তফা বলেন, এপার বাংলার জীবনমুখী গানের শিল্পীদের মধ্যে আমিরুল মোমেনীন মানিক অন্যতম। নিজের কথা ও সুরেই সচরাচর তিনি গান করেন।এই প্রথম এই রীতি থেকে বের হয়ে জাকির আবু জাফর’র কথা ও আমার সুরে তিনি গাইলেন। আমরা চেষ্টা করেছি-তার স্বকীয়তা বজায় রেখে কিছুটা নতুনত্ব আনতে। গানের বিষয়বস্তু তার দরদী গায়কীতে চমৎকারভাবে ফুটে উঠেছে। শ্রোতাদের ভাল লাগলে আমাদের উদ্যোগ সার্থক হবে।


    Comments

    comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী