• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    জাতিসংঘকে চরম বার্তা ইরানের

    | ১৩ এপ্রিল ২০২১ | ৩:২২ অপরাহ্ণ

    জাতিসংঘকে চরম বার্তা ইরানের

    ইরানের নাতাঞ্জ পরমাণু স্থাপনায় যে অন্তর্ঘাতমূলক হামলা চালানো হয়েছে তা যুদ্ধাপরাধের শামিল বলে মন্তব্য করেছে দেশটির পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফ । ইরানের গণমাধ্যম পার্সটুডে জানায়, সোমবার (১২ এপ্রিল) জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেসকে লেখা এক চিঠিতে তিনি এ মন্তব্য করেন। চিঠিতে মোহাম্মাদ জাওয়াদ জারিফ বলেন, এই হামলায় আন্তর্জাতিক পরমাণু শক্তি সংস্থা বা আইএইএ’র তত্ত্বাবধানে থাকা একটি স্থাপনাকে টার্গেট করে করা হয়েছে।


    জারিফ কয়েকটি টুইটার বার্তায় ওই চিঠির মূল বিষয়বস্তু প্রকাশ করেন। চিঠিতে তিনি উল্লেখ করেন, আইএইএ’র তত্ত্বাবধানে থাকা পরমাণু স্থাপনাটিতে হামলার ফলে সেখান থেকে পারমাণবিক নিঃসরণ ছড়িয়ে পরলে ভয়ংকর ঘটনা ঘটতে পারতো। এমন হামলা পরমাণু সন্ত্রাসবাদ ও যুদ্ধাপরাধের শামিল।

    ajkerograbani.com

    গুতেরেসকে লেখা চিঠিতে জারিফ আরও বলেন, আমেরিকা কার্যকরভাবে নিষেধাজ্ঞা প্রত্যাহার করলে ইরানও তার প্রতিশ্রুতিতে ফিরে যাবে। তা না হলে নাতাঞ্জে যে হামলা হয়েছে তার জের ধরে ইরান তার পরমাণু কর্মসূচির গতি বহুগুণে বাড়িয়ে দেবে হুশিয়ারি করে দিয়েছেন জারিফ।

    রোববার সকালে ইরানের নাতাঞ্জ পরমাণু স্থাপনায় সন্ত্রাসী হামলা চালানো হয়েছে বলে দাবি করেছে তেহরান। এ কারণে পরমাণু কেন্দ্রটিতে বিদ্যুৎ সরবরাহে বিঘ্ন ঘটে। ইরানের পক্ষ থেকে নাশকতায় জড়িতদের নাম প্রকাশ করা না হলেও ইসারাইলের গোয়েন্দাদের বরাতে ইসরাইলের বিভিন্ন গণমাধ্যম জানিয়েছে, ইসরাইলি সাইবার আক্রমণের কারণেই এই দুর্যোগ দেখা দিয়েছে। এর আগেও নাতাঞ্জ পরমাণু স্থাপনায় যুক্তরাষ্ট্র ও ইসরাইল যৌথভাবে সাইবার হামলা চালিয়েছিল।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757