• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    জাতীয় দলে ফিরলেন গেইল

    অনলাইন ডেস্ক | ০৫ জুলাই ২০১৭ | ১১:০২ পূর্বাহ্ণ

    জাতীয় দলে ফিরলেন গেইল

    এমনিতে অবসর খুব কমই পান ক্রিস গেইল। প্রায় বছরজুড়েই খেলে বেড়ান ঘরোয়া টি-টোয়েন্টি লিগগুলোতে। কিন্তু জাতীয় দলের জার্সি গায়ে খেলার সুযোগ এখন আর তাঁর হয় না বললেই চলে। তবে ক্রিস গেইলকে দ্রুতই আবার দেখা যাবে ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলতে। ভারতের বিপক্ষে একমাত্র টি-টোয়েন্টি ম্যাচের দলে রাখা হয়েছে গেইলকে।


    উইন্ডিজের হয়ে গেইল সর্বশেষ ম্যাচটি খেলেছিলেন এক বছরের বেশি সময় আগে; ২০১৬ সালের এপ্রিলে। টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ইংল্যান্ডকে হারিয়ে শিরোপা জিতেছিল ওয়েস্ট ইন্ডিজ। এরপর আর তাঁকে দেখা যায়নি উইন্ডিজের জার্সি গায়ে।

    ajkerograbani.com

    তবে টি-টোয়েন্টিতে গেইলের মতো ব্যাটসম্যানের গুরুত্ব চিন্তা করে আবার তাঁকে জাতীয় দলে ফিরিয়েছেন উইন্ডিজের নির্বাচকরা। নির্বাচক কমিটির প্রধান কোর্টনি ব্রাউন বলেছেন, ‘আমরা ক্রিসকে টি-টোয়েন্টি দলে স্বাগত জানাচ্ছি। সে এই ফরম্যাটে সবচেয়ে দুর্দান্ত ব্যাটসম্যান। আর সে দলে এলে আমাদের টপঅর্ডার অনেক শক্তিশালী হবে। সে তাঁর ঘরের মাঠে সুযোগ পাবে ভারতের মতো শীর্ষ দলের বিপক্ষে খেলার।’

    সব ধরনের টি-টোয়েন্টি মিলিয়ে সবচেয়ে বেশি রানের রেকর্ড বর্তমানে আছে গেইলের দখলে। এ বছরের এপ্রিলে প্রথম ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টিতে ১০ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন বাঁহাতি এই ব্যাটসম্যান। যদিও আন্তর্জাতিক ক্রিকেটে বেশ পিছিয়েই আছেন তিনি। ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৫০টি ম্যাচ খেলে গেইল করেছেন ১,৫১৯ রান। আর আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি, ২,১৪০ রান করেছেন নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757