বুধবার ২০শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৪ঠা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

জাতীয় বিশ্ববিদ্যালয়-অধিভুক্ত কলেজের শিক্ষার্থীদের টিকা শেষ ধাপে

ডেস্ক রিপোর্ট   |   শুক্রবার, ০৯ জুলাই ২০২১ | প্রিন্ট  

জাতীয় বিশ্ববিদ্যালয়-অধিভুক্ত কলেজের শিক্ষার্থীদের টিকা শেষ ধাপে

দেশের সব শিক্ষার্থীকে টিকা দিয়ে বিশ্ববিদ্যালয়ে সশরীরে পাঠদান কার্যক্রম শুরু করা হবে। সে অনুযায়ী পাবলিক বিশ্ববিদ্যালয়ের আবাসিক শিক্ষার্থীদের টিকাদান কার্যক্রম শুরু হয়েছে।

এরপর পাবলিক বিশ্ববিদ্যালয়ের অনাবাসিক এবং বেসরকারি বিশ্ববিদ্যালয় মিলিয়ে পৌনে ৮ লাখ শিক্ষার্থীকে টিকা দেয়া হবে। আর সবার শেষে টিকা পাবেন জাতীয় বিশ্ববিদ্যালয় ও এর অধিভুক্ত কলেজের শিক্ষার্থীরা।


বুধবার (৭ জুলাই) ইউজিসি সূত্রে এসব তথ্য জানা গেছে।

জানা গেছে, সরকারি-বেসরকারি ইউনিভার্সিটির সাত লাখ ৭৫ হাজার শিক্ষার্থীর তালিকা স্বাস্থ্য অধিদফতরের ইনফরমেশন ও ম্যানেজমেন্ট বিভাগে পাঠানো হয়েছে। এটি এখন সুরক্ষা সেবা অ্যাপে ইনপুট দেয়া হবে। ইনপুট দেয়া শেষ হলে টিকার জন্য রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু করা হবে।


এ বিষয়ে ইউজিসির সচিব অধ্যাপক ড. ফেরদৌস জামান বলেন, ‌‌‘এই মুহূর্তে পাবলিক ইউনিভার্সিটির আবাসিকের এক লাখের বেশি শিক্ষার্থীকে টিকা দেয়ার প্রক্রিয়া শুরু হয়েছে। এটি শেষ হলে পাবলিকের অনাবাসিক এবং বেসরকারি ইউনিভার্সিটির শিক্ষার্থীদের টিকা দেয়া হবে।’

তিনি বলেন, ‘এরপর টিকা পাবে জাতীয় বিশ্ববিদ্যালয় ও এর অধিভুক্ত কলেজের শিক্ষার্থীরা। এজন্য এই কলেজের শিক্ষার্থীদের তথ্য সংগ্রহ করা হচ্ছে। তথ্য সংগ্রহ শেষে এর তালিকা স্বাস্থ্য অধিদফতরে পাঠানো হবে।’

Facebook Comments Box

Posted ১২:১১ পূর্বাহ্ণ | শুক্রবার, ০৯ জুলাই ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১