• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হতে তৎপর এক ডজন সাংবাদিক

    আজকের অগ্রবাণী ডেস্ক | ২০ সেপ্টেম্বর ২০১৭ | ৪:৫৮ অপরাহ্ণ

    জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হতে তৎপর এক ডজন সাংবাদিক

    আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হতে চাইছেন অন্তত: এক ডজন সাংবাদিক। নির্বাচনের মাঠে সাংবাদিকদের জয়লাভের চিত্র খুব একটা সুখকর না হলেও তাদের তৎপরতা চোখে পড়ার মতো।


    অস্টম জাতীয় সংসদ নির্বাচনে ফেনী-২ আসন থেকে আওয়ামী লীগের প্রার্থী হয়েছিলেন সাংবাদিক নেতা ইকবাল সোবহান চৌধুরী। আওয়ামী লীগের বিপুল বিজয়ের নির্বাচনে তিনি পরাজিত হয়েছিলেন। তেমনি চাঁদপুর-৪ আসন থেকে প্রার্থী হয়েছিলেন জাতীয় প্রেসক্লাবের সভাপতি মুহাম্মদ শফিকুর রহমান। তিনিও নির্বাচনে হেরে গিয়েছিলেন। ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনে এ দু’জনকে মনোনয়ন দেয়া হয়নি। আসন্ন নির্বাচনে দু’জনই প্রার্থী হতে তৎপর রয়েছেন।


    এর বাইরে এবার আওয়ামী লীগের প্রার্থী হতে চান সমকাল সম্পাদক গোলাম সরওয়ার। তিনি বরিশাল-২ আসন থেকে দলীয় মনোনয়ন প্রত্যাশী। জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি শওকত মাহমুদ কুমিল্লা-৮ আসন থেকে বিএনপির প্রার্থী হতে তৎপর। বিএনপির কেন্দ্রীয় ভাইস-চেয়ারম্যান শওকত মাহমুদের নির্বাচনে অংশগ্রহণ প্রায় নিশ্চিত বলা চলে। চট্টগ্রাম-২ আসন থেকে প্রার্থী হতে চান জাতীয় প্রেসক্লাবের সাবেক যুগ্ম সম্পাদক ও বিএনপির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কাদের গনি চৌধুরী। বরিশাল-২ আসন থেকে দলীয় মনোনয়ন চান জাতীয় প্রেসক্লাবের বর্তমান যুগ্ম সম্পাদক ইলিয়াস খান।

    সিনিয়র সাংবাদিক আফজাল এইচ খান এবারও দলীয় মনোনয়ন চান ময়মনসিংহ-১ আসন থেকে। তিনি ১৯৯৬ সালে একবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। ফরিদপুর-১ আসনে আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আব্দুর রহমানের আসনে প্রার্থী হতে চান ঢাকা টাইমসের সম্পাদক আরিফুর রহমান দোলন। এছাড়া এ আসনে আওয়ামী লীগের মনোনয়ন চান ছাত্রলীগের সাবেক সভাপতি লিয়াকত শিকদার।

    ইত্তেফাকের সম্পাদক ও জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি আনোয়ার হোসেন মঞ্জু একাধিকার সংসদ সদস্য ও মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন। আসন্ন নির্বাচনে তিনিও আবারও প্রার্থী হবেন পিরোজপুর-২ আসন থেকে। বিলুপ্ত বাংলার বাণীর সম্পাদক শেখ ফজলুল করিম সেলিম বর্তমান সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী। সাংবাদিকতা ছাড়িয়ে এ দু’জনের রাজনীতি পরিচয়টাই বড়ো। তিনি গোপালগঞ্জ-২ আসনের এমপি। আনোয়ার হোসেন মঞ্জু জাতীয় পার্টির (জেপি) চেয়ারম্যান এবং ফজলুল করিম সেলিম আওয়ামী লীগের সর্বোচ্চ নীতিনির্ধারক ফোরাম প্রেসিডিয়ামের সিনিয়র সদস্য।

    আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক, সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের ১৯৯৬ সালে সরকারের প্রতিমন্ত্রী হওয়ার আগ পর্যন্ত বাংলার বাণীর সহকারী সম্পাদক ছিলেন। তিনি নোয়াখালী-৫ আসনের সংসদ সদস্য। সাবেক প্রতিমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক এমপিও বাংলার বাণীতে কর্মরত ছিলেন। তিনি ঢাকা-১৩ আসনের বর্তমান সংসদ সদস্য।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669