• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    জানুয়ারী থেকে পৌর কর্মকর্তাদের অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতির ঘোষণা

    মোঃ সেলিম রেজা: | ২৬ আগস্ট ২০১৭ | ১০:১৬ অপরাহ্ণ

    জানুয়ারী থেকে পৌর কর্মকর্তাদের অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতির ঘোষণা

    আগামী বছরের শুরুতেই দেশের পৌরসভা গুলোতে অচলাবস্থা শুরু হতে যাচ্ছে। এ বছরের ডিসেম্বর মাসের মধ্যে পৌর কর্মকর্তা ও কর্মচারীদের বেতন-ভাতা ও পেনশনসহ অন্যান্য সুযোগ সু্বধিা রাষ্ট্রীয় কোষাগার থেকে প্রদান করার ব্যবস্থা না করা হলে এ অচলাবস্থা শুরু হবে।
    শনিবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধ কমপ্লেক্সের সামনে বাংলাদেশ পৌরসভা সার্ভিস এসোসিয়েশন আয়োজিত এক শোক সভায় সভাপতির বক্তব্যে মোঃ আব্দুল আলিম মোল্যা বলেন, এ বছরের ডিসেম্বর মাসের মধ্যে পৌর কর্মকর্তা ও কর্মচারীদের বেতন-ভাতা ও পেনশনসহ অন্যান্য সুযোগ সু্বধিা রাষ্ট্রীয় কোষাগার থেকে প্রদান করার জন্য সরকারের কাছে দাবী জানান। অন্যথায়, ৩১ ডিসেম্বরের পর থেকে পৌর কর্মকর্তা ও কর্মচারীরা আর কাজ করবে না বলে তিনি ঘোষণা দেন।তিনি আরো বলেন দাবী আদায় না হওয়া পর্যন্ত তারা অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি পালন করবেন।
    শোক সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ পৌরসভা সমিতির (ম্যাব) কেন্দ্রীয় কমিটির সভাপতি ও বেড়া পৌর সভার মেয়র মোঃ আব্দুল বাতেন।
    বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ম্যাব এর কার্যকরী সভাপতি ও নিলফামারী পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, সাধারন সম্পাদক ও কোটালীপাড়া পৌর মেয়র এইচ এম ওহিদুল ইসলাম, সহ সভাপতি ও গোপালগঞ্জ পৌর মেয়র কাজী লিয়াকত আলী, সহ সভাপতি ও টুঙ্গিপাড়া পৌর মেয়র শেখ আহমেদ হোসেন মির্জা, যুগ্ম সাধারন সম্পাদক ও মাদারীপুর পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদ, মুকসুদপুর পৌর মেয়র এ্যাড. মোঃ আতিকুর রহমান মিয়া, মধুখালী পৌর মেয়র খন্দকার মোরশেদ রহমান লিমন, সাথিয়া পৌর মেয়র মিরাজুল ইসলাম পরামানিক, কেশবপুর পৌর মেয়র মোঃ রফিকুল ইসলাম।
    এ ছাড়া আরো বক্তব্য রাখেন বাংলাদেশ পৌরসভা সার্ভিস এসোসিয়েশন এর কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাধারন সম্পাদক মোঃ শহিদুল ইসলাম, সাবেক সাধারন সম্পাদক কে জি এম মাহমুদ, সহ সভাপতি আব্দুস সাত্তার, রাজিবুল ইসলাম বাদল, টুঙ্গিপাড়া পৌর কাউন্সিলর নুরুল ইসলাম, যুগ্ম সাধারন সম্পাদক মুজাহিদুল ইসলাম তুষার, সাংগঠনিক সম্পাদক বাবুল হোসেন, সহ সাংগঠনিক সম্পাদক একরামুল হক, শফিকুল ইসলাম, জুলফিকার হায়দার বাবু, প্রচার সম্পাদক ইমরান আলী মোল্লা, মহিলা সম্পাদিকা রোকসানা পারভীন, সহ মহিলা সম্পাদিকা তাসমিন আলী, সভাপতি খুলনা বিভাগ রঞ্জন কান্তি গুহ, সভাপতি বরিশাল বিভাগ আলহাজ্ব এস এম শাহিন, সভাপতি ময়মনসিং বিভাগ কামরুল ইসলাম ও মাসরিকুল আলম।
    এ সময় বক্তারা বলেন,দেশের বিভিন্ন পৌরসভার কর্মকর্তা কর্মচারীরা ২ থেকে ৫২ মাস পর্যন্ত বেতন না পেয়ে অর্ধাহারে অনাহারে জীবন যাপন করছেন। অবসরে যাওয়ার পর পেনশন পাচ্ছেন না।
    এর আগে দেশের বিভিন্ন পৌরসভা থেকে আসা প্রায় ৪ সহস্রাধিক কর্মকর্তা-কর্মচারীকে সঙ্গে নিয়ে সংগঠনের সভাপতি মোঃ আব্দুল আলিম মোল্যা বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। পরে তারা ফাতেহাপাঠ ও বিশেষ মোনাজাত অংশ নেন।


    Facebook Comments


    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755