• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    জাপানের ওপর দিয়ে আরো ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করবে কিম

    অনলাইন ডেস্ক | ৩১ আগস্ট ২০১৭ | ৮:৫১ অপরাহ্ণ

    জাপানের ওপর দিয়ে আরো ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করবে কিম

    জাপানের হোক্কাইডো দ্বীপের ওপর দিয়ে গেলো মঙ্গলবার প্রশান্ত মহাসাগরে ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে উত্তর কোরিয়া। এটিই শেষ নয়, দেশটির ওপর দিয়ে আরো ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হবে বলেও হুমকি দেয়া হয়েছে।


    বুধবার দেশটির সংবাদ সংস্থা কেসিএনএ-তে প্রকাশিত খবরে বলা হয়েছে, কিম জং-উনের নির্দেশে রাজধানী পিয়ংইয়ং থেকেই ক্ষেপণাস্ত্রটি নিক্ষেপ করা হয়েছে।

    ajkerograbani.com

    আরো বলা হয়েছে, প্রকৃত যুদ্ধের মতো করে এ ব্যালিস্টিক রকেট নিক্ষেপের মহড়া প্রশান্ত মহাসাগরে উত্তর কোরিয়ার সেনাবাহিনীর(কেপিএ) অভিযানের প্রথম পদক্ষেপ এবং গুয়ামে হামলা চালানোর অর্থবহ উপলক্ষণ।

    আন্তর্জাতিক নিষেধাজ্ঞা অমান্য করে মঙ্গলবার একটি মাঝারি পাল্লার হোয়াংসং-১২ নামের ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালায় পিয়ংইয়ং।

    এ ব্যাপারে দক্ষিণ কোরিয়ার সামরিক বাহিনী জানায়, ক্ষেপণাস্ত্রটি সর্বোচ্চ সাড়ে ৫০০ কিলোমিটার উচ্চতায় পৌঁছে প্রায় ২৭শ’ কিলোমিটার পথ পাড়ি দিয়ে প্রশান্ত মহাসাগরে গিয়ে পড়ে।

    জাপানের সংবাদ মাধ্যম জানায়, উত্তর কোরিয়ার পশ্চিমাঞ্চল থেকে নিক্ষেপ করা ক্ষেপণাস্ত্রটি প্রশান্ত মহাসাগরে পড়ার আগে প্রায় ১৪ মিনিট জাপানের লোকালয়ের ওপর ছিল।

    আগেই জাপান সরকারের পক্ষ থেকে নাগরিকদের সতর্ক করে মোবাইল ফোনে বার্তা পাঠানো হয়। তবে জাপান ক্ষেপণাস্ত্রটি আকাশেই ধ্বংসের কোনো উদ্যোগ নেয়নি বলেও দেশটির সংবাদ মাধ্যমে জানানো হয়েছে।

    জাপানের প্রধানমন্ত্রী শিনজো অ্যাবে উত্তর কোরিয়ার এ ক্ষেপণাস্ত্র নিক্ষেপকে ‘নজিরবিহীন হুমকি’ হিসেবে মন্তব্য করেছেন।

    উত্তর কোরিয়ার এ ধরনের উস্কানিমূলক কর্মকাণ্ডে যুক্তরাষ্ট্র ও জাপানসহ বিশ্ব নেতারা পিয়ংইয়ংয়ের কঠোর নিন্দা জানিয়েছে।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755