মঙ্গলবার, ফেব্রুয়ারি ২৩, ২০২১

জাবিতে সব ধরনের পরীক্ষা স্থগিত

  |   মঙ্গলবার, ২৩ ফেব্রুয়ারি ২০২১ | প্রিন্ট  

জাবিতে সব ধরনের পরীক্ষা স্থগিত

অনির্দিষ্টকালের জন্য বিভাগ ও ইনস্টিটিউটসহ সব ধরনের পরীক্ষা স্থগিত করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) প্রশাসন। 
মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কার্যালয়ের ভারপ্রাপ্ত পরিচালক মো. আবদুস সালাম মিঞা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৪ মে বিশ্ববিদ্যালয়ের শ্রেণি কার্যক্রম চালুর সরকারি সিদ্ধান্ত অনুযায়ী জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) প্রশাসন সব বিভাগ ও ইনস্টিটিউটের সব ধরনের পরীক্ষা পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত স্থগিত করেছে। এসময় উইকেন্ড এবং ইভিনিং প্রোগ্রামেরও সব ধরনের পরীক্ষা স্থগিত থাকবে।
প্রসঙ্গত, গত বছরের ১২ জুলাই থেকে বিশ্ববিদ্যালয়ের সব বিভাগে অনলাইন ক্লাস শুরু হয়। ক্লাসের পাশাপাশি অনলাইনে টিউটোরিয়াল পরীক্ষাও নেয়া হয়।  ১৮ ডিসেম্বর থেকে ২১ জানুয়ারি পর্যন্ত অনলাইনে ৪৫তম ব্যাচের সম্মান শেষবর্ষের পরীক্ষা অনুষ্ঠিত হয়। এরপরই ৪৪ ব্যাচের মাস্টার্সের পরীক্ষা নেয়ার চিন্তা করেছিল প্রশাসন। সম্মান তৃতীয় বর্ষের পরীক্ষার জন্যও মানববন্ধন ও স্মারকলিপি জমা দিয়েছিলেন শিক্ষার্থীরা।
এর আগে গতকাল শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, ‘আমরা আগামী ২৪ মে থেকে বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষা শুরু ও ১৭ মে থেকে বিশ্ববিদ্যালয়ের সব আবাসিক হল খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। এসব খোলার পর বিসিএস পরীক্ষা নেওয়া হবে।’
বিসিএস পরীক্ষায় অংশ নেওয়ার জন্য আবেদনের তারিখ ও পরীক্ষার তারিখ পেছানো হবে বলেও জানান শিক্ষামন্ত্রী। তিনি বলেন, ‘করোনার কারণে বিসিএস পরীক্ষায় আবেদনের তারিখে যেসব শিক্ষার্থীর বয়সসীমা অতিক্রান্ত হয়ে যাবে তাদের বিষয়ে সরকার চিন্তাভাবনা করছে। কেউই যাতে ক্ষতিগ্রস্ত না হয়, আমরা অবশ্যই সেদিকে খেয়াল রাখব।’
উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আগামী ৬ জুন শুরু হবে চলবে ২০ জুন পর্যন্ত।


Posted ১০:৩৮ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৩ ফেব্রুয়ারি ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১