• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    জামাতকে ছাড়াই ২০ দলীয় জোটের বৈঠক, ডাক পেলেন সেলিম

    নিজস্ব প্রতিবেদক | ২৭ ডিসেম্বর ২০১৯ | ১০:০৪ অপরাহ্ণ

    জামাতকে ছাড়াই ২০ দলীয় জোটের বৈঠক, ডাক পেলেন সেলিম

    জোটের অন্যতম শরিক দল জামাতকে ছাড়াই ঢাকা সিটি করপোরেশনের আসন্ন নির্বাচনে যাওয়ার বিষয়ে সিদ্ধান্ত নিয়েছে ২০ দলীয় জোট। বিএনপি থেকে মনোনীত প্রার্থীদের প্রতি পূর্ণ সমর্থনের বিষয়েও সিদ্ধান্ত দেয়া হয়েছে জোটের বৈঠকে।


    শুক্রবার (২৮ ডিসেম্বর) রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে ২০ দলীয় জোটের বৈঠক শেষে ব্রিফিং করে এ কথা জানান জোটের সমন্বয়ক নজরুল ইসলাম খান।


    শরিক দলে হলেও ২০ দলের বৈঠকে আসেনি জামাতের কোনো নেতা। তবে বৈঠকে অংশ নিয়েছেন আব্বাসী-সেলিমের নেতৃত্বাধীন এলডিপির সদস্য সচিব শাহাদাত হোসেন সেলিম।

    নজরুল ইসলাম খান বলেন, ‘বিএনপির এ নেতা বলেন, `২০ দলীয় জোট ২০২০ সালের ২৬ মার্চ থেকে ২০২১ সালের ২৬ মার্চ পর্যন্ত স্বাধীনতা সুবর্ণজয়ন্তী পালন করবে। এ উপলক্ষে জোটের পক্ষ থেকে একটি উপ-কমিটি করা হয়েছে। এ কমিটি প্রস্তাব করবে যে ২০ দলীয় জোট কী কী কর্মসূচি পালন করবে।`

    তিনি বলেন, `সম্প্রতি ভারত জাতীয় নাগরিকপঞ্জি (এনআরসি) নামে নতুন আইন প্রণয়নের মাধ্যমে যুগ যুগ ধরে বসবাসরত নাগরিকদের নিরাপত্তা ও জানমাল অনিরাপদ করে তুলেছে। গণতান্ত্রিক বিশ্ব এবং জাতিসংঘ এর বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছে। ভারতে আন্দোলন সংগ্রাম অব্যাহত রয়েছে। ইতোমধ্যে এ আন্দোলনে বহু মানুষ হতাহত হয়েছে।`

    নজরুল ইসলাম বলেন, `এ আইন ভারতের সংসদে প্রণয়নের সময় ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রবিশ কুমার বাংলাদেশ বিএনপি এবং খালেদা জিয়া সম্পর্কে সাম্প্রদায়িক ও উস্কানিমূলক বক্তব্য দিয়েছেন, ২০ দলীয় জোট তার নিন্দা জানিয়েছে।

    জাতীয় পার্টির (কাজী জাফর) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দারের সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন- লিবারেল ডেমোক্রেটিক পার্টির মহাসচিব রেদোয়ান আহমেদ, শাহাদাত হোসেন সেলিম, বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান, বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদা, ন্যাপ বাংলাদেশের চেয়ারম্যান অ্যাডভোকেট আজহারুল ইসলাম, ন্যাশনাল পিপলস পার্টি সভাপতি ড. ফরিদুজ্জামান ফরহাদ প্রমুখ।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673