বুধবার ২০শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৪ঠা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

জার্মানিকে রুখে দিয়ে ইউরোর কোয়ার্টার ফাইনালে ইংলিশরা

  |   বুধবার, ৩০ জুন ২০২১ | প্রিন্ট  

জার্মানিকে রুখে দিয়ে ইউরোর কোয়ার্টার ফাইনালে ইংলিশরা

৫৫ বছর পর এই প্রথমবার বড় কোন প্রতিযোগিতামূলক খেলায় জার্মানিকে ২-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করল ১৯৬৬ সালের বিশ্বকাপজয়ী ইংল্যান্ড। এই হারের মধ্যে দিয়ে ইউরো থেকে আগেভাগেই বিদায় নিতে হল জার্মানিকে।
মঙ্গলবার বাংলাদেশ সময় রাত ১০ টায় ওয়েম্বলি স্টেডিয়ামে মুখোমুখি হয় ইংল্যান্ড-জার্মানি।
যদিও প্রথমার্ধে ইউরোপের দুই শক্তিশালী দল কোন গোলের দেখা না পেলেও আক্রমণ এবং পাল্টা আক্রমণে ম্যাচ হয়ে উঠে তীব্র প্রতিদ্বন্দ্বীতামূলক।
ম্যাচের নির্ধারিত ৭৫ মিনিটে, ইংলিশ মিডফিল্ডার রাহিম স্টারলিং সতীর্থ লুক শের ক্রসিং এর অসাধারণ সুযোগ কাজে লাগান এবং ম্যানুয়েল নিউয়ারকে পাশ কাটিয়ে বল জার্মান জালে পাঠান। এতে, ইংলিশরা ১-০ গোলে এগিয়ে যায়।
পরবর্তীতে ম্যাচের ৮৬ মিনিটে, জ্যাক গ্রিলিশের নিখুঁত ডেলিভারি শটে হেডিং এর মাধ্যমে ইংলিশ অধিনায়ক হেনরি ক্যান দলকে ২-০ তে এগিয়ে নিয়ে জার্মানির বিপক্ষে জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন গ্যারেথ সাউথগেটের শিষ্যরা।
তবে ইংল্যান্ডের এই জয়ে বেশ বড় অবদান রাখেন টুর্নামেন্টের একটিও গোল হজম না করা দলের গোলরক্ষক জর্ডান পিকফোর্ড। স্টারলিং এর গোলের পরে জার্মানির সমতা ফেরায় সুবর্ণ সুযোগ ছিল, কিন্তু পিকফোর্ডের অসাধারণ গোলকিপিং এ সেই স্বপ্ন ফিকে হয়ে যায় থমাস মুলারদের।
এই জয়ের মধ্যে দিয়ে ইংল্যান্ড কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করল। হেনরি ক্যানের দল আগামী শনিবার (৩ জুলাই) ইতালির রোমে সুইডেন অথবা ইউক্রেনের মুখোমুখি হবে।

Facebook Comments Box


Posted ৮:২৭ পূর্বাহ্ণ | বুধবার, ৩০ জুন ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১