রবিবার ২৫শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

জার্মানির ৭০ ভাগ নাগরিক করোনায় আক্রান্ত হবে: মার্কেল

ডেস্ক   |   বৃহস্পতিবার, ১২ মার্চ ২০২০ | প্রিন্ট  

জার্মানির ৭০ ভাগ নাগরিক করোনায় আক্রান্ত হবে: মার্কেল

জার্মানির জনসংখ্যার ৬০ থেকে ৭০ ভাগ করোনাভাইরাসে আক্রান্ত হবে বলে জানিয়েছেন চ্যান্সেলর আঙ্গেলা মার্কেল। তবে দেশটি সীমান্ত বন্ধের পক্ষে নয় বলে উল্লেখ করেছেন স্বাস্থ্যমন্ত্রী ইয়েন্স স্পান।
করোনাভাইরাসের প্রাদুর্ভাব নিয়ে জার্মানির সরকারের পক্ষ থেকে প্রথমবারের মতো সংবাদ সম্মেলন করেছেন চ্যান্সেলর আঙ্গেলা মার্কেল। গবেষকদের উদ্ধৃত করে তিনি বলেছেন, জার্মানির জনসংখ্যার ৭০ ভাগ পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত হতে পারেন। এখন পর্যন্ত কোন প্রতিষেধক আবিষ্কার না হওয়ায়, ছড়ানোর গতি কীভাবে কমানো যায় সেদিকেই তারা বেশি গুরুত্ব দিচ্ছেন। খবর ডয়চে ভেলের।
বার্লিনে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘এই ভাইরাস ঠেকানোর কোনো ব্যবস্থা বা কার্যকর উপায় এখনও নেই। জনসংখ্যার ৬০ থেকে ৭০ ভাগ তাই (করোনাভাইরাসে) আক্রান্ত হবেন।’ এর মধ্যে জার্মানিতে ১৯৬৬ জনের দেহে এই রোগের সংক্রমণ ধরা পড়েছে। এখন পর্যন্ত মৃত্যু হয়েছে তিনজনের। যার মধ্যে তৃতীয়জন মারা গেছেন বুধবার। তিনজনেরই মৃত্যু হয়েছে পশ্চিমাঞ্চলের জেলা হাইন্সব্যার্গে।
মার্কেল এই পরিস্থিতিতে সবাইকে ঐক্য বজায় রাখার আহবান জানিয়ে বলেছেন, ‘আমাদেরকে ঐক্য, বোধ-বুদ্ধি এবং আর ভালোবাসার পরীক্ষা দিতে হবে এবং আশা করি সেই পরীক্ষায় আমরা উত্তীর্ণ হব’। এসময় তিনি স্বাস্থ্য কর্মী এবং স্থানীয় প্রশাসনগুলোকে ভাইরাস প্রতিরোধে উদ্যোগ নেয়ার জন্য ধন্যবাদ জানান। তিনি ইতালির নাগরিকদের প্রতি সহানুভূতি প্রকাশ করেন। প্রাদুর্ভাব মোকাবেলা এবং অর্থনৈতিক অভিঘাত সামলাতে মার্কেল ইউরোপের দেশগুলোর মধ্যে সমন্বিত উদ্যোগ নেয়ার উপরও জোর দেন।

Facebook Comments Box


Posted ৫:০০ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১২ মার্চ ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১