মঙ্গলবার, জুলাই ৬, ২০২১

জার্মানীর অলিম্পিক স্কোয়াডে ম্যাক্স ক্রুস

ডেস্ক রিপোর্ট   |   মঙ্গলবার, ০৬ জুলাই ২০২১ | প্রিন্ট  

জার্মানীর অলিম্পিক স্কোয়াডে ম্যাক্স ক্রুস

টোকিও অলিম্পিক গেমসকে সামনে রেখে জার্মান জাতীয় ফুটবর দলে বিস্ময়করভাবে ডাক পেয়েছেন অভিজ্ঞ স্ট্রাইকার ম্যাক্স ক্রুস। গত পাঁচ বছর যাবত তিনি জাতীয় দলের বাইরে আছেন।

৩৩ বছর বয়সী এই স্ট্রাইকারের সঙ্গে বেশী বয়সী খেলোয়াড় হিসেবে আরো ডাক পেয়েছেন ২৪ বছর বয়সী নাদিয়েম আমিরি ও ২৭ বছর বয়সী ম্যাক্সিমিলিয়ান আর্নল্ড। জার্মান অলিম্পিক দলের কোচ স্টিফান কুজের অধীনে ২০১৭ ইউরোপীয়ান অনুর্ধ্ব ২১ দলে খেলেছিলেন বায়ার লেভারকুজেনের আমিরি ও উল্ফসবার্গের আর্নল্ড।


আগামী ২২ জুলাই ব্রাজিলের বিপক্ষের ম্যাচ দিয়ে জার্মানরা তাদের অলিম্পিক অভিযান শুরু করবে। ২০১৬ রিও অলিম্পিকে এই জার্মানীকে হারিয়ে প্রথমবারের মত স্বর্ণপদক জয় করেছিল ব্রাজিল।

গত মৌসুমে বুন্দেসলিগায় ইউনিয়ন বার্লিনের হয়ে ১১ গোল ও পাঁচ এসিস্টই ক্রুসকে আবারো জাতীয় দলে ফিরিয়ে এনেছে। অথচ ইনজুরির কারণে টানা দুইমাস তিনি মাঠের বাইরে ছিলেন।


২০১৫ সালে তিনি জাতীয় দলের সর্বশেষ ১৪তম ম্যাচটি খেলেছিলেন। এরপর মাঠের বাইরের বেশকিছু ঘটনায় কোচ জোয়াচিম লো ২০১৬ সালের শুরুতে ক্রুসকে জাতীয় দল থেকে বাদ দেন।

গত মাসে ইউরোপিয়ান জুনিয়র চ্যাম্পিয়নশিপ জয় করা অনূর্ধ্ব-২১ দল থেকে কুজ সাতজন খেলোয়াড়কে অলিম্পিক দলে ডেকেছেন। জার্মানীর শীর্ষ ক্লাবগুলোর থেকে কোন খেলোয়াড়কে এই দলে ডাকা হযনি।

এ প্রসঙ্গে কুজ বলেছেন, অলিম্পিক দলে ভাল করতে পারলে এই খেলোয়াড়দের বুন্দেসলিগা ক্লাবে খেলার সুযোগ আসবে। যদিও দূর্ভাগ্যবশত: বেশ কিছু শীর্ষ ক্লাব আমাদের সঙ্গে সহযোগিতা করতে অপারগতা জানিয়েছে।

আগামী ৭ আগস্ট অলিম্পিক গেমসের পুরুষ ইভেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে। তার পরের সপ্তাহে ১৩ আগস্ট থেকে শুরু হচ্ছে বুন্দেসলিগার নতুন মৌসুম।

Posted ৫:৪২ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৬ জুলাই ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]