• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    জার্মান ফুটবলাররা দান করে দিচ্ছেন বেতন

    ডেস্ক | ২০ মার্চ ২০২০ | ৮:৫৭ অপরাহ্ণ

    জার্মান ফুটবলাররা দান করে দিচ্ছেন বেতন

    জার্মানিতে হাজারো মানুষ কোয়ারেন্টাইনে। থমকে গেছে অর্থনীতি। করোনাভাইরাসে সৃষ্ট অচলাবস্থা কখন কাটবে কারও জানা নেই। বেকার অবস্থায় কাটানো স্বল্প আয়ের মানুষজন কীভাবে দিন পার করবেন সেই চিন্তা করে নিজেদের বেতনের একটা উল্লেখযোগ্য অংশ দান করে দিচ্ছেন জার্মানির ক্লাব ফুটবলাররা। তহবিল গঠনে এগিয়ে এসেছে বরুশিয়া ডর্টমুন্ড, বরুশিয়া মনশেনগ্লাডবাখের মতো ক্লাবগুলো।


    আপাতত ২ এপ্রিল পর্যন্ত স্থগিত করা হয়েছে জার্মানির শীর্ষ দুই বিভাগের খেলা। না খেলেই বেতন পাচ্ছেন ফুটলাররা। কিন্তু দিন আনি দিন খাই করে চলছে যাদের তারা কীভাবে চলবেন? বিষয়টা ভাবিয়ে তুলেছে ফুটবলারদের। তাই এমন উদ্যোগ। জার্মান ক্লাবগুলোর মধ্য সবার আগে এগিয়ে এসেছে ডর্টমুন্ড। নিজেদের বেতনের একটা অংশ দান করার ইচ্ছাকে সমর্থন দিয়েছেন কোচ মার্কো রোজ ও ক্লাবের পরিচালকরা।


    এখন একই ইচ্ছা আছে মনশেনগ্লাডবাখের খেলোয়াড়দেরও। এই কাজে তারা সাধুবাদ পাচ্ছেন ক্লাব পরিচালক স্টেফান শেইফারের থেকে, ‘খেলোয়াড়রা জানে বিশ্বজুড়ে কি হচ্ছে। এটা তাদের কর্তব্য। বিষয়টা তাদের জানানো হয়েছে এবং এ নিয়ে ভাবনা-চিন্তা চলছে।’

    ‘যদি ক্লাব ও তার কর্মীদের উপকার হয়, তবে তারা তাদের বেতনের একটা অংশ দান করতে রাজী আছে।’ জার্মানিতে ফুটবল শিল্পে প্রায় ৫৬ হাজার কর্মী জড়িত। খেলোয়াড়দের বেতনের অংশ এই বেকার কর্মীদের বিতরণ করা হতে পারে।

    এরইমধ্যে করোনায় ক্ষতিগ্রস্তদের জন্য বুধবার ২৫ লাখ ইউরো দান করার ঘোষণা দিয়েছেন জার্মানির জাতীয় দলের ফুটবলাররা। ১০ লাখ ইউরো তহবিল গঠনে কাজে নেমে পড়েছেন সুইডিশ ফরোয়ার্ড জ্লাতান ইব্রাহিমোভিচ।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673