রবিবার ১লা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ১৭ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

জাহাঙ্গীরনগরে মাথা ন্যাড়া করার হিড়িক

অগ্রবাণী রিপোর্ট   |   শুক্রবার, ১০ এপ্রিল ২০২০ | প্রিন্ট  

জাহাঙ্গীরনগরে মাথা ন্যাড়া করার হিড়িক

দেশে করোনাভাইরাসের প্রকোপ ঠেকাতে বন্ধ রয়েছে দেশের স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয়গুলো। আর এই সুযোগে ঘরে বসেই অনেকে মাথা ন্যাড়া করে ফেলছেন।
উল্লেখ্য , চীনে করোনা পরিস্থিতিতে দেশটির বেইজিংসহ সব প্রদেশ থেকে চিকিৎসক এবং নার্স সেখানে পাঠানোর আগে অনেকের মাথা ন্যাড়া করে পাঠানোর একটি ভিডিও পোস্ট করেছিল বার্তা সংস্থা রয়টার্স। সেখানে বলা হয়, আক্রান্তদের চিকিৎসা দেওয়ার সময় যেন নিজেরা এ ভাইরাসে আক্রান্ত না হন; সে জন্য চিকিৎসক এবং নার্সরা চুল ছোট করে ফেলেছেন। এছাড়া অনেকে ন্যাড়াও হয়েছিলেন। আর এ সুবাদে সামাজিক যোগাযোগ মাধ্যমেও ন্যাড়া হওয়ার বিষয়টি বাংলাদেশেও ছড়িয়ে পড়ে।
এদিকে, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) অসংখ্য সাবেক ও বর্তমান শিক্ষার্থী, কয়েকজন শিক্ষকদের মাঝেও পড়ে গেছে মাথা ন্যাড়া করার হিড়িক। জাবিয়ান টাক শো নামে গ্রুপও খুলেছে সাবেক আর বর্তমান শিক্ষার্থীরা। দুই শতাধিক সাবেক-বর্তমান শিক্ষার্থী গ্রুপের সদস্য যারা মাথা ন্যাড়া করেছেন
মাথা ন্যাড়া করার বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ৩৭ ব্যাচের সাবেক শিক্ষার্থী রাজিব আহমেদ রাসেল বলেন, মাথার চুল বড় হয়ে গেছে। গরমের মধ্যে মাথার চুল বড় থাকলে অসহ্য লাগে। কিন্তু বাইরে বের হয়ে কাটানোর কোন ব্যবস্থা নেই। তাই ঘরে বসে মাথা ন্যাড়া করে ফেলেছি।
৪৪ ব্যাচের শিক্ষার্থী রাহুল মন্ডল (সরকার ও রাজনীতি) বলেন, আমি ও আমার পরিবারসহ আরো চার সদস্য মাথা ন্যাড়া করেছি। ৩৪ ব্যাচের ইংরেজি বিভাগের সাবেক শিক্ষার্থী এনায়েত করিম রাসেল ও ৩৫ ব্যাচের শামসুজ্জামান বলেন, গরমের কারণেই মূলত ন্যাড়া হয়েছি। টাকশো গ্রুপের এডমিন দীলিপ দাস, এ এস এম জিন্নাহ, জুবায়ের অনিক, জাহিদ সুলতান লিখন, মাহিদুল ইসলাম মাহি, নাজমুল আলম ও সালাউদ্দিন পারভেজ জানান, করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে, ক্যাম্পাসে একদিন টাকশো গ্রুপের সবাই একসাথে আড্ডা গান ও ডিনারের আয়োজন করা হবে। ৪২ ব্যাচের ইসমাইল, আলী ও রতন বলেন, মাথার চুল পড়ে যাচ্ছিলো। তাই ঘরে বসে থাকার এই সময়ে মাথা ন্যাড়া করলাম।
এছাড়া সাম্প্রতিক সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখা যাচ্ছে দেশের অধিকাংশ মানুষই মাথা ন্যাড়া করে সকলে ছবি তুলে তা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে শেয়ার করছেন।

Facebook Comments Box


Posted ৫:৪৯ অপরাহ্ণ | শুক্রবার, ১০ এপ্রিল ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১