• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    জেএমবির তিন সদস্যের ১৪ বছর কারাদণ্ড

    অনলাইন ডেস্ক | ২৬ সেপ্টেম্বর ২০১৭ | ৬:৫৮ অপরাহ্ণ

    জেএমবির তিন সদস্যের ১৪ বছর কারাদণ্ড

    বিস্ফোরণ ও সন্ত্রাস দমন আইনে দায়ের করা দুটি মামলায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামাতুল মুজাহেদিন বাংলাদেশ (জেএমবি)’র তিন সদস্যকে ১৪ বছর করে কারাদন্ড প্রদান করেছেন আদালত। আজ মঙ্গলবার চট্টগ্রামের অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম শাহাদাত হোসেন ভুঁইয়া এ রায় দেন। দুটি মামলার প্রতিটিতে ৭ বছর করে তিন আসামির প্রত্যেককে মোট ১৪ বছর করে সশ্রম কারাদ- দেয়া হয়। একই রায়ে আসামিদের ৫ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ৬ মাস করে কারাদণ্ড দেন আদালত।


    দণ্ডপ্রাপ্তরা হলেন শাহাদাত আলী ওরফে শাহাদাত হোসেন ওরফে মাসুম বিল্লাহ, জেএমবির চট্টগ্রাম অঞ্চলের তৎকালীন কমান্ডার জাবেদ ইকবাল ওরফে মোহাম্মদ, মিজান ওরফে জাহিদুল ইসলাম সুমন। এদের মধ্যে মিজান বর্তমানে পলাতক আছে। নগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (প্রসিকিউশন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী জানান, ২০০৫ সালের ৩রা অক্টোবর চট্টগ্রামের যুগ্ম জেলা জজ সৈয়দ দিলজার হোসেন ও মহানগর হাকিম আকরাম হোসেনের এজলাসে বই বোমা ছুঁড়ে মারে জেএমবি সদস্যরা। এসময় হাতেনাতে শাহাদাতকে গ্রেপ্তার করা হয়। তবে বোমাটি বিস্ফোরিত হয়নি। ঘটনার দিনই জেএমবির ৩ সদস্যকে আসামি করে কোতোয়ালী থানায় বিস্ফোরণ ও সন্ত্রাস দমন আইনে দুটি মামলা দায়ের করা হয়। মামলার বিচার ও স্বাক্ষ্যগ্রহণ শেষে আদালত এই রায় দিয়েছেন।


    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673