• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    জেনারেটরের বিদ্যুতে মাঠে গড়াচ্ছে ফুটবল বিশ্বকাপ!

    অনলাইন ডেস্ক: | ১৩ জুলাই ২০১৭ | ২:৫৫ অপরাহ্ণ

    জেনারেটরের বিদ্যুতে মাঠে গড়াচ্ছে ফুটবল বিশ্বকাপ!

    মুহূর্তটির কথা ভাবুন তো একবার- মাঠে চলছে অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ ফুটবল। দর্শক ভরা গ্যালারিতে টান টান উত্তেজনা। এর মধ্যেই অন্ধকার হয়ে গেল স্টেডিয়াম! কারণ বিদ্যুৎ উধাও। কী পরিস্থিত হতে পারে? এটা কেবল একটি দৃশ্যের কল্পনা নয়; বাস্তবভিত্তিক আশংকা। ভারতে অনুষ্ঠিতব্য অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে যাতে এমন বিভ্রাট না হয় তাই জেনারেটরের সাহায্য নেওয়া হচ্ছে!


    যে ঘটনাটি থেকে এই আশঙ্কা করছে ফিফা, সেটা ঘটেছিল ২০০৪ সালে। যুবভারতীতে খেলা চলছিল ভারত বনাম জাপানের। আচমকাই অন্ধকার হয়ে যায় ভারতীয় ফুটবলের পীঠস্থান। বিদ্যুৎ বিভ্রাটে লজ্জার মুখে পড়তে হয়েছিল ভারতক। যুবভারতীয় বিদ্যুৎ বিভ্রাট ইতিহাস হয়ে গেলেও ফিফা কিন্তু ভুলে যায়নি সেই ঘটনা। তাই অতীত থেকে শিক্ষা নিয়েই আসন্ন যুব বিশ্বকাপের জন্য জেনারেটারের ভাবনা।

    ajkerograbani.com

    যদিও ভারতের বিদ্যুৎ দপ্তরের উর্ধ্বতন এক কর্মকর্তা গণমাধ্যমের কাছে বলেছেন, ‘যুব বিশ্বকাপের জন্য বিদ্যুৎ সরবরাহ অবকাঠামো ঢেলে সাজা হয়েছে। যদি কোনো কারণে বিদ্যুৎ বিভ্রাট হয় তাহলে মুহূর্তের মধ্যে অন্য লাইন দিয়ে বিদ্যুৎ চলে আসবে। ‘

    তবে এই আশ্বাসে আস্থা রাখতে পারেনি ফিফা। তারা কোনো ঝুঁকি নিতে রাজি নয়। যুব বিশ্বকাপের প্রতিটি ম্যাচ বিশ্ব জুড়ে সম্প্রচারিত হবে। তাই নিজস্ব উদ্যোগেই কলকাতায় দুটি শক্তিশালী জেনারেটর নিয়ে আসছে ফুটবলের সর্বোচ্চ সংস্থা। জানা গেছে সবগুলো ম্যাচেই জেনারেটরের সাহায্যে বিদ্যুতের ব্যবস্থা করা হবে। তবে পশ্চিমবঙ্গে উৎপাদিত বিদ্যুতের একটা অংশ সাধারণত উদ্বৃত্ত থাকে। তাই এখানে যদি জেনারেটরে ফ্লাড লাইট জ্বলে, তাহলে রাজ্য সরকারকে বড় অস্বস্তিতে পড়তে হবে তা বলাই বাহুল্য।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিয়ে করাই তার নেশা!

    ২১ জুলাই ২০১৭

    কে এই নারী, তার বাবা কে?

    ২৬ সেপ্টেম্বর ২০১৮

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755