রবিবার, ফেব্রুয়ারি ১৬, ২০২০

জেনে নিন চসিকে আ.লীগের মনোনয়ন পাওয়া রেজাউল করিমের পরিচয়

ডেস্ক   |   রবিবার, ১৬ ফেব্রুয়ারি ২০২০ | প্রিন্ট  

জেনে নিন চসিকে আ.লীগের মনোনয়ন পাওয়া রেজাউল করিমের পরিচয়

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পেলেন রেজাউল করিম চৌধুরী। শনিবার (১৫ ফেব্রুয়ারি) রাতে আওয়ামী লীগের মনোনয়নে বোর্ডের সভায় তার নাম ঘোষণা করা হয়।
সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
বীর মুক্তিযোদ্ধা এম.রেজাউল করিম চৌধুরী ছাত্রজীবন থেকেই রাজনীতির সাথে জড়িত। ছাত্রাবস্থায় তিনি মুক্তিযুদ্ধে অংশগ্রহন করেন। দলের বিভিন্ন পর্যায়ে দায়িত্ব পালন পূর্বক বর্তমানে তিনি চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক হিসেবে দ্বায়িত্ব পালন করছেন।
রেজাউল করিম ১৯৫৩ সালের ৩১ মে চট্টগ্রামের ঐতিহ্যবাহী প্রচীন জমিদার পরিবার বহরদার বাড়িতে জন্ম গ্রহন করেন। তিনি ১৯৬৮ সালে সরকারি মুসলিম হাই স্কুল থেকে এস এস সি পাস করেন। পড়াশোনার পাশাপাশি যোগ দেন পূর্ব পাকিস্থান ছাত্রলীগে। ১৯৬৯ সালে চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হন। ১৯৭০ সালে ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক নির্বাচিত হন।
মুক্তিযুদ্ধে অংশগ্রহণ ১৯৭১, সভাপতি চট্টগ্রাম কলেজ ছ্ত্রালীগ ১৯৭২-১৯৭৬, দপ্তর সম্পাদক চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগ ১৯৭২-১৯৭৩, সাংগঠনিক সম্পাদক ১৯৭৩-১৯৭৫, সাধারণ সম্পাদক ১৯৭৬-১৯৭৮, আহ্বায়ক চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগ আহ্বায়ক কমিটি ১৯৭৮। চট্টগ্রাম মহানগর যুবলীগের কার্যকরী কমিটির সদস্য, চট্টগ্রাম মহানগর আওয়ামিলীগের সদস্য, তথ্য ও গবেষণা সম্পাদক ১৯৯৭-২০০৬, সাংগঠনিত সম্পাদক ২০০৬-২০১৪, বর্তমান যুগ্ন সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম নাগরিক আন্দোলনের আহ্বায়ক।
ব্যক্তিগত জীবনে রেজাউল করিম চৌধুরী অত্যন্ত বন্ধুসুলভ মিষ্টিভাষীর অধিকারী। স্ত্রী সেলিনা আক্তার, মেয়ে তানজিনা শারমিন নিপুন (শিক্ষক, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়), মেয়ে ছাবিহা তাসনিম তানিম (বি.বি.এ), ছেলে ইমরান রেজা চৌধুরী (ইঞ্জিনিয়ার)।


Posted ১০:২৯ পূর্বাহ্ণ | রবিবার, ১৬ ফেব্রুয়ারি ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১