• শিরোনাম

    কোন এলাকার খবর দেখতে চান...

    জোছনারাতে রিক্সা ভ্রমণ

    নাজমুস সাকিব | ০৫ জুলাই ২০১৭ | ১১:১২ অপরাহ্ণ

    জোছনারাতে রিক্সা ভ্রমণ

    মধ্য রাতের রিক্সাওয়ালারা বেশ আমুদে টাইপের হয়। এরা মাঝ রাস্তা দিয়ে গলা ছেড়ে গান গাইতে গাইতে রাজকীয় ভঙ্গিতে দুদিকে দুলতে দুলতে রিক্সা চালায়। আমি এখন আসাদগেইট থেকে মোহাম্মদপুরের দিকে যাচ্ছি এবং ইতিমধ্যে আমার রিক্সাওয়ালার (বয়স্ক) সাথে আমার একটি মামা-চাচার সম্পর্ক তৈরী হয়েছে। সে আমায় ডাকছে মামা! আমি তাকে ডাকছি চাচা!

    চাচা বেশ কিছুক্ষন ধরে একটা গানে সুর ওঠানোর চেষ্টা করছে…”আমার গায়ে যত দূঃখ সয়, বন্ধু আরে করো তোমার মনে যাহা লয়…” আমি বললাম, চাচা বিরহ স্বাস্থ্যের জন্যে ক্ষতিকর একটা প্রেমের গান ধরেন। চাচা রিক্সার গতি কিছুটা স্লো করে বললেন, মামা পিরিতির গান ঠিক মনে পড়তেছে না তয় আপনে যদি আপনের মুবাইলে সুন্দরী কমলা নাচে গানটা একটূ ধরায় দিতেন তাইলে একটা টিরাই নিতাম! আমি মোবাইলে ডাটা চালু করে ইউটিউবে Sundari Kamala লিখে সার্চ দিলাম এবং লিষ্টের প্রথম গানটিই ছেড়ে দিলাম, সাথে সাথে বেজে উঠলো কমলা! কমলা! কমলা! ইটস ডিজে…!
    চাচা আমার দিকে তাকিয়ে বললেন, মামা মনে হয় রেকর্ডে ফিতা বাইজা গেছে! আমি বললাম, না চাচা কোন এক বাঙ্গালী ঘরের ছেলে গানটার ডিজে মেরে দিয়েছে! চাচা মনে হল বেশ অবাক হয়েছে, আমি তাকে আরো অবাক করে দেয়ার জন্যে বললাম, আপনি চাইলে আপনার প্রিয় ৩/৪ টা গান একটা গানের মধ্য দিয়ে শুনতে পারবেন যদি আপনি খুব ব্যস্ত থাকেন এবং আপনার হাতে সময় খুব কম থাকে। চাচা বললেন, সেটা কি রকম? আমি ইউটিউবে Bangla Mashup Song লিখে সার্চ দিয়ে ছেড়ে দিলাম। গান চলতে শুরু করেছে,
    “আমার গায়ে যত…..লোকা, লোকা, লোকা…
    সুন্দরী কমলা…টুনির মা …মেরা বয়ফ্রেন্ড, লা লা লা!


    চাচার চেহারাটা পেছন থেকে ঠিক বোঝা যাচ্ছে না তবে জোছনার আলোতে চাচার হলুদ শার্টটা হলুদ বাতির মত জ্বল জ্বল করছে। চাচাকে হিমুর মত দেখাচ্ছে! আচ্ছা হিমুরা কি রিক্সা চালায়!

    Comments

    comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    এরাই রুখে দেবে ধর্ষকদের

    ০৮ সেপ্টেম্বর ২০১৭

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী