• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    জোবায়দা রহমানকে আত্মসমর্পণের নির্দেশ

    অগ্রবাণী ডেস্ক | ১২ এপ্রিল ২০১৭ | ১:৩৩ অপরাহ্ণ

    জোবায়দা রহমানকে আত্মসমর্পণের নির্দেশ

    বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের স্ত্রী ডা. জোবায়দা রহমানকে ৮ সপ্তাহের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণ করার নির্দেশ দিয়েছেন আদালত। দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা সম্পদের তথ্য গোপনের মামলায় এ আদেশ দিয়েছেন হাইকোর্ট।


    বুধবার বিচারপতি ওবায়দুল হাসান ও কৃষ্ণা দেবনাথের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন। একইসঙ্গে মামলা বাতিলে জারি করা রুলটিও খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।


    আদেশের পর দুদকের আইনজীবী খুরশীদ আলম খান জানান, জ্ঞাত আয় বহির্ভূত সম্পদের মামলায় তারেক রহমানের স্ত্রী জোবায়দা রহমানের মামলা চলতে এখন আর কোনও বাধা নেই। আদালত তাকে আগামী ৮ সপ্তাহের মধ্যে আত্মসমর্পনের নির্দেশ দিয়েছেন।

    জোবায়দার আইনজীবী ব্যারিস্টার কায়সার কামাল জানান, ‘২০০৮ সালের ৩১ মার্চ দুদক অভিযোগপত্র দেয়। পরে জোবায়দার আবেদনের পর হাইকোর্ট ওই বছরের ৮ এপ্রিল তার বিরুদ্ধে এ মামলার কার্যক্রম দুই মাসের জন্য স্থগিত ও রুল জারি করেন। এর পর থেকে জোবায়দার বিরুদ্ধে এ মামলার কার্যক্রম স্থগিত ছিল। তিনি জামিনে রয়েছেন উল্লেখ করায় আদালত তাকে আট সপ্তাহ সময় দিয়েছেন। তিনি এরমধ্যে ফিরে এসে মামলা লড়তে পারবেন। ‘

    উল্লেখ্য, ২০০৭ সালের ২৬ সেপ্টেম্বর ঘোষিত আয়ের বাইরে ৪ কোটি ৮১ লাখ ৫৩ হাজার ৫৬১ টাকার মালিক হওয়া ও সম্পদের তথ্য গোপনের অভিযোগে কাফরুল থানায় এ মামলা দায়ের করে দুদক। মামলায় তারেক রহমানের স্ত্রী ডা. জোবায়দা রহমান ও শাশুড়ি ইকবাল মান্দ বানুকে আসামি করা হয়।

    জোবায়দা রহমান পেশায় একজন চিকিৎসক, তিনি স্বামী তারেক রহমানের সঙ্গে আট বছর ধরে যুক্তরাজ্যে অবস্থান করছেন। ছুটি নিয়ে যাওয়ার পর কর্মস্থলে আর না ফেরায় তাকে বরখাস্ত করা হয়েছে।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669