• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    জয়ের জন্য মরিয়া নেইমার

    অনলাইন ডেস্ক | ২২ জুন ২০১৮ | ৬:১৪ পূর্বাহ্ণ

    জয়ের জন্য মরিয়া নেইমার

    সুইজারল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে জ্বলে উঠতে পারেনি ব্রাজিল। ১-১ গোলে ড্র হওয়া ম্যাচে সুরভি ছড়াতে পারেননি ব্রাজিলের স্বপ্নসারথি নেইমার। সেই হতাশা পেছনে ফেলে রাশিয়া বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে আজ কোস্টারিকার বিপক্ষে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা উন্নতি করবে বলে আশাবাদী নেইমার।


    শুক্রবার বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায় কোস্টারিকার মুখোমুখি হবে ব্রাজিল। গোড়ালির ব্যথায় সোমবার অনুশীলনে অনুপস্থিত থাকার পর মঙ্গলবার অনুশীলন শুরুর ১০ মিনিট পরই খুঁড়িয়ে খুঁড়িয়ে মাঠ ছাড়েন নেইমার।


    তবে বুধবার দলের সঙ্গে অনুশীলন করেন ২৬ বছর বয়সী এই ফরোয়ার্ড। সেই অনুশীলনের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করে ব্রাজিল ফুটবল কনফেডারেশন।

    ব্রাজিল ফুটবল কনফেডারেশনকে নেইমার জানিয়েছেন, ‘সুইজারল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচের চেয়ে ভালো খেলব বলে আমি আশা করি এবং আমরা জিততে চাই। আমরা ভালো খেলতে চাই। আমরা কোস্টারিকার ফুটেজ দেখেছি। তবে গুরুত্বপূর্ণ বিষয় হল আমাদের নিজেদের ফুটবলটা খেলা।’

    গ্রুপের শেষ ম্যাচে সার্বিয়ার মুখোমুখি হবে তিতের দল। কোস্টারিকার বিপক্ষে বাঁচা-মরার লড়াইয়ে নামার আগে নেইমারের স্বাভাবিক অনুশীলন স্বস্তি ফিরিয়েছে ব্রাজিল শিবিরে। প্রথম ম্যাচে নেইমারকে ১০ বার ফাউল করেছিলেন সুইজারল্যান্ডের ডিফেন্ডাররা।

    তারপর মঙ্গলবার অনুশীলনে একটি বল নেইমারের গোড়ালিতে লাগার পরই যন্ত্রণায় মাঠ ছাড়েন। এরপরই নেইমারকে কোস্টারিকার বিপক্ষে পাওয়া যাবে কিনা তা নিয়ে জল্পনা ছড়িয়ে পড়েছিল।

    ব্রাজিল শিবির তখনই জানিয়েছিল, অস্ত্রোপচারের জায়গায় কোনো চোট লাগেনি নেইমারের। কিন্তু ব্রাজিলীয় মিডিয়ার দাবি, অস্ত্রোপচার যেখানে হয়েছিল, তার আশপাশেই সুইস ডিফেন্ডাররা পা চালিয়েছিলেন নেইমারকে। তাই মাঠ ছেড়ে উঠে যেতে হয়েছিল তাকে। তবে বুধবার দলের সঙ্গে নীল রঙের ‘ভেস্ট’ পরে স্বাভাবিকভাবেই অনুশীলন করেছেন নেইমার। কোনো রকম খোঁড়াতে দেখা যায়নি তাকে।

    সকালে দলের ফিজিওথেরাপিস্টের সঙ্গে অনেকটা সময় কাটান নেইমার। তারপর দুপুরে দলের সঙ্গে অনুশীলনে নেমে পড়েন। এমনকি সতীর্থদের সঙ্গে হাসি-ঠাট্টাও করতে দেখা গেছে ব্রাজিলের প্রাণভোমরাকে। অনুশীলনের মাঝে উইলিয়ান এবং গ্যাব্রিয়েল জেসুসের সঙ্গে একান্তে কথাও বলতে দেখা যায় নেইমারকে। মার্সেলো, মিরান্দা, কুতিনহোরাও এদিন নেইমারের মতো নীল ‘ভেস্ট’ পরে অনুশীলন করেন। অনুশীলনের শেষে ফ্রিকিক অনুশীলন করতে দেখা যায় নেইমারকে।

    বুধবারই সোচিতে শেষ অনুশীলন করে ব্রাজিল। রাতে সোচি ছাড়েন উইলিয়ান, মার্সেলোরা। আজ সেন্ট পিটার্সবার্গে কোস্টারিকার বিপক্ষে ম্যাচ জিততে মরিয়া তিতের দল। সব মিলিয়ে এখন পর্যন্ত ১০ বার কোস্টারিকার মুখোমুখি হয়েছে ব্রাজিল। এর মধ্যে নয়বারই জিতেছে সেলেকাওরা।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673