• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    জয় পাওয়া দক্ষিণ এশিয়ার একমাত্র দল বাংলাদেশ

    | ২৮ মার্চ ২০১৯ | ১২:৩৩ পূর্বাহ্ণ

    জয় পাওয়া দক্ষিণ এশিয়ার একমাত্র দল বাংলাদেশ

    মঙ্গলবার শেষ হওয়া এএফসি অনূর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বে অংশ নিয়েছিল দক্ষিণ এশিয়ার ৫ দেশ বাংলাদেশ, ভারত, নেপাল, মালদ্বীপ ও শ্রীলঙ্কা। কোনো দেশই টপকাতে পারেনি প্রথম পর্বের হার্ডলস।


    এমন কী বাংলাদেশ ছাড়া আর কোনো দেশ জয়ের মুখও দেখেনি। ‘বি’ গ্রুপে শ্রীলঙ্কাকে হারিয়ে বাংলাদেশ দক্ষিণ এশিয়ার একমাত্র দল হিসেবে জয় পেয়েছে।


    বাছাই পর্বে ভারত ছিল ‘এফ’ গ্রুপে। চার দেশ থাকলেও শেষ মুহূর্তে নাম প্রত্যাহার করে নিয়েছিল পাকিস্তান। ৩ দলের গ্রুপে ভারত দুই ম্যাচের দুটিই হেরেছে। উজবেকিস্তানের কাছে ৩ ও তাজিকিস্তানের কাছে ২ গোল হজম করেছে তারা।

    ‘এ’ গ্রুপে খেলে নেপাল তিন ম্যাচের সবকটি হেরেছে। ‘বি’ গ্রুপে শ্রীলঙ্কাও তাই। ‘ডি’ গ্রুপে অংশ নিয়ে মালদ্বীপও তিন ম্যাচ খেলে সবকটি হেরেছে। ভুটান অংশই নেয়নি।

    এএফসি অনূর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বের ‘বি’ গ্রুপ থেকে চূড়ান্ত পর্বে উঠেছে আয়োজক বাহরাইন। গ্রুপের শেষ ম্যাচে মঙ্গলবার তারা ২-০ গোলে হারিয়েছে অন্যতম ফেভারিট ফিলিস্তিনকে। তিন ম্যাচের তিনটি জিতে ৯ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে থাইল্যান্ডের টিকিট নিশ্চিত করেছে বাহরাইন।

    ‘বি’ গ্রুপে রানার্সআপ হয়ে স্বপ্ন ভেঙ্গেছে ফিলিস্তিনের। তিন ম্যাচে তাদের সংগ্রহ ৬ পয়েন্ট। দেশটি জিতেছে বাংলাদেশ ও শ্রীলঙ্কার বিরুদ্ধে। বাংলাদেশ গ্রুপে হয়েছে তৃতীয়, শ্রীলঙ্কা চার।

    চূড়ান্ত পর্ব হবে আগামী বছর ৮ থেকে ২৬ জানুয়ারি থাইল্যান্ডে। স্বাগতিকরাসহ ১৬ দেশ অংশ নেবে শিরোপা নির্ধারণী পর্বে। এই পর্বটা অলিম্পিক ফুটবলেরও চূড়ান্ত বাছাই। এখান থেকে তিনটি দল পাবে ২০২০ সালে টোকিও অলিম্পিক গেমসের টিকিট।

    চূড়ান্ত পর্বে খেলবে যে ১৬ দেশ

    কাতার, বাহরাইন, ইরাক, সংযুক্ত আরব আমিরাত, জর্দান, উত্তর কোরিয়া, উজবেকিস্তান, দক্ষিণ কোরিয়া, জাপান, চীন, ভিয়েতনাম, অস্ট্রেলিয়া, ইরান, সিরিয়া, সৌদি আরব ও স্বাগতিক থাইল্যান্ড।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673