বুধবার ২০শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৪ঠা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

ঝটপট ঘরেই তৈরি করুন চিকেন মোমো

  |   বৃহস্পতিবার, ০১ জুলাই ২০২১ | প্রিন্ট  

ঝটপট ঘরেই তৈরি করুন চিকেন মোমো

মোমো খেতে ভালোবাসে না এমন মানুষ খুব কমই রয়েছে। আর যদি হয় চিকেন মোমো তাহলে তো স্বাদ অনেকগুণ বেড়ে যায়। তবে খাবার খেলেই হবে না তা স্বাস্থ্যকরও হতে হবে। তাই বাহির থেকে না কিনে ঘরেই তৈরি করুন চিকেন মোমো। হাতের কাছে থাকা কম উপকরণ দিয়ে তৈরি করা যায় এটি। চলুন তবে জেনে নেয়া যাক চিকেন মোমো তৈরির রেসিপিটি-
উপকরণ: চিকেন কিমা এক কাপ, ময়দা এক কাপ, আদা বাটা ১/৪ চা চামচ, রসুন বাটা ১/৪ চা চামচ, গোল মরিচ গুঁড়া ১/৪ চা চামচ, সয়া সস এক চা চামচ, পেঁয়াজ বাটা আধা চা চামচ, পানি ১/৪ কাপ, তেল এক টেবিল চামচ, লবণ স্বাদ মতো।
প্রণালী: প্রথমে ময়দা তেল আর লবণ দিয়ে ভালো করে মাখতে হবে, ময়ান যত ভালো হবে মোমো তত নরম হবে। এবার প্যানে তেল গরম করে তাতে কিমা আর বাকি সব উপকরণ একে একে দিয়ে একটু নেড়ে নামিয়ে নিন। একটি বাটিতে কিমা ঢেলে ঠাণ্ডা করে নিন। এবার ময়দা মাখাটা দিয়ে লুচির মতো ছোট ছোট লেচি কেটে বেল নিন। আর তার ভিতর একটু করে কিমার পুর দিয়ে মুখ বন্ধ করে দিন। এরপর চুলায় স্টিমারে পানি দিয়ে ফুটতে দিন, পানি ফুটে উঠলে তাতে মোমোগুলো সাজিয়ে ঢাকনা দিয়ে ১০ থেকে ১২ মিনিট ভাপ দিন। ভাপ হয়ে গেলে প্লেটে সাজিয়ে গরম গরম সস বা চাটনি দিয়ে পরিবেশন করুন চিকেন মোমো।

Facebook Comments Box


Posted ১১:৩৯ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০১ জুলাই ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১