• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ঝিনাইদহে রেল লাইনের জন্য কেন একাই এক আব্দুল্লাহ!

    আব্দুল্লাহ আল মাসুদ, ঝিনাইদহ প্রতিনিধি | ১৮ জুলাই ২০১৭ | ৯:৪৯ অপরাহ্ণ

    ঝিনাইদহে রেল লাইনের জন্য কেন একাই এক আব্দুল্লাহ!

    রাজনৈতিক সম্পৃক্ততা বা ইস্যু ছাড়া কোন কালে কোন আন্দোলন সফল হওয়ার নজীর নেই।
    আন্দোলনে ঘি ঢেলে দেওয়ার এই যুতসই পদ্ধতিটা কিন্তু বেশ পুরানো, যা এখনো বহমান। একটা জিনিস লক্ষ্য করা যাচ্ছে মাগুরায় রেল লাইন স্থাপনের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে জেলার কিছু দেশপ্রেমিক সন্তনদের দরদ ছাড়া রাজনৈতিক নেতাদের মধ্যে আগ্রহ দেখা যাচ্ছে না। অবশ্য নেতারা ফেসবুক পড়েন বা চালানোর অভ্যাস না থাকার কারণে এমনটি হতেও পারে। আমি সেদিকে যাব না। জেলার কয়েকজন রাজনৈতিক দলের নেতার মনোভাব নেওয়ার চেষ্টা করেছি। তাদের বক্তব্য সুম্পষ্ট। মাঠে নামতে বা সংহতি প্রকাশ করতে আপত্তি নেই। কিন্তু বিলম্ব বোধদয় আছে তাদের মধ্যে।
    রেল লাইন হলে এটি কারো পৈত্রিক সম্পত্তি হবে না। এটা জনগনের, এটা সরকারের। সরকার জনগনের ট্যাক্সে বা দাতাদের টাকায় করে দিবে, সুবিধা ভোগ করবেন দেশের আপামর জনগন। সরকারকে দক্ষিনাঞ্চলের প্রবেশ দ্বার ঝিনাইদহ শহরে রেল লাইন স্থাপনের গুরুত্বটা বোঝাতে হবে। এখন আমরা যাদের জনপ্রতিধি করে আইন সভায় পাঠিয়েছি, তারা ঝিনাইদহ জেলা শহরে রেল লাইন স্থপনের কতটুকু প্রয়োজনীতা সরকারের কাছে তুলে ধরতে পেরেছেন ? মাগুরায় লাইন হলে কেন ঝিনাইদহে হবে না ? মাগুরাকে আমি খাট করবো না।
    তবে শিক্ষা-দিক্ষা, সাংস্কৃতি, রাজনীতি, সামাজিক মুল্যবোধ, জ্ঞান গরিমা এমনকি ফসল উৎপাদনসহ বিভিন্ন ক্ষেত্রে ঝিনাইদহ জোলাও কম কিসে ? যে জেলায় ইলামিত্র, বিপ্লবি বাঘাযতিন ও বীরশ্রেষ্ঠ হামিদুর রহমানের জন্ম। যে জেলায় জগত বিখ্যাত মরমী কবি লালন শাহ, সিরাজ সাঁই, দুদ্দু শাহ, পাঞ্জু শাহ, পাগলাকানাই, কবি গোলাম মোস্তফার মতো ক্ষনজন্মাদের জন্ম সেখানে রেল লাইনের জন্য কেন কলেজ ছাত্র একা আব্দুল্লাহকে সারাদিন উপোস থাকতে হবে ? তার পাশে আমরা নেই কেন ? আশা করি রাজনৈতিক নেতা, নাগরিক সমাজ, সাংস্কৃতিক কর্মী ও জেলার সুশিল সমাজ রেল লাইনের দাবীতে কোমর বেঁধে মাঠে নামবেন। এক আব্দুল্লাহ যদি সাহস করে ঝিনাইদহ কেন্দ্রীয় শহীদ পাগলাকানাই, কবি গোলাম মোস্তফার মতো ক্ষনজন্মাদের জন্ম সেখানে রেল লাইনের জন্য কেন কলেজ ছাত্র একা আব্দুল্লাহকে সারাদিন উপোস থাকতে হবে ? তার পাশে আমরা নেই কেন ? আশা করি রাজনৈতিক নেতা, নাগরিক সমাজ, সাংস্কৃতিক কর্মী ও জেলার সুশিল সমাজ রেল লাইনের দাবীতে কোমর বেঁধে মাঠে নামবেন।
    এক আব্দুল্লাহ যদি সাহস করে ঝিনাইদহ কেন্দ্রীয় শহীদ মিনারে অনশন করতে পারে, তার পাশে দাড়িয়ে আমাদের সংহতি প্রকাশ করতে বাঁধা আর বিভেদ থাকতে পারে না।
    তাই দেরি না করে আসুন ঝিনাইদহে রেল লাইন স্থাপনের আওয়াজ ছড়িয়ে দই দেশের এপ্রান্ত থেকে ওপ্রান্তে। বুঝিয়ে দিতে সক্ষম হই ঝিনাইদহে রেল লাইনটা খুব দরকার।


    Facebook Comments


    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755