• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ঝিনাইদহে হেলমেট ছাড়াই বাইক চালাচ্ছে পুলিশ

    আসিফ হাসান কাজল ও আব্দুল্লাহ আল মাসুদ- | ২৩ অক্টোবর ২০১৮ | ১০:০৭ অপরাহ্ণ

    ঝিনাইদহে হেলমেট ছাড়াই বাইক চালাচ্ছে পুলিশ

    ‘সেফ ড্রাইভ সেভ লাইফ’ এই শিরোনামে সড়কের দূর্ঘটনা প্রতিরোধে একাধিক প্রকল্প গ্রহন করেছে সরকার। ট্রাফিক আইন মেনে চলতে ও জনসচেতনতা বৃদ্ধিতে নানামুখী কাজ করে যাচ্ছে পুলিশ প্রশাসন। অথচ সেই প্রশাসনের লোকজন থেকে শুরু করে খোদ পুলিশ সদস্যরাই মানছে না ট্রাফিক আইন।


    ঝিনাইদহ শহরের মধ্যদিয়ে পোষাক পরিহিত অবস্থায় হেলমেটবিহীন মোটরসাইকেল চালাচ্ছেন একাধিক পুলিশ। ২৩শে অক্টোবর মঙ্গলবার সরেজমিনে ঝিনাইদহ শহরের একাধিক স্থানে দেখা যায়, বাইকযোগে হেলমেট ছাড়াই সড়কে নির্বিঘ্নে চলাচল করছেন পুলিশ সদস্যরা। এক্ষেত্রে নিশ্চুপ যেন ঝিনাইদহ ট্রাফিক পুলিশ বিভাগ।


    এই ব্যাপারে নাজমুল হোসেন নামের একজন পথচারী আজকের অগ্রবানীকে অভিযোগ করে বলেন, পুলিশের পক্ষ থেকে যখন ঝিনাইদহ পুলিশ সুপার জনসাধারণের মধ্যে হেলমেট পরিধানের জন্য সচেতন করছেন,বিণামূল্যে হেলমেট বিতরণ করছেন সেখানে পুলিশই হেলমেট পরিধান করছেননা!

    এই ঘটনায় ঝিনাইদহ ট্রাফিক পুলিশের পরিদর্শক কৃষ্ণপদ সরকার এর সাথে দেখা করে অভিযোগ জানানো হলে তিনি বলেন, ট্রাফিক পুলিশের কোন সদস্য চালক থেকে শুরু করে আরোহনকারী হেলমেটবিহীন মোটরসাইকেলে চলাচল করেন না। হেলমেট ছাড়া অন্য কোন পুলিশ সদস্য যখন চলাচল করছেন সেখানে ট্রাফিক পুলিশের ভূমিকা নিয়েও জনমনে প্রশ্ন রয়েছে এমন প্রশ্নের উত্তরে তিনি জানান, এই ধরনের কোন অভিযোগ পাওয়া গেলে পুলিশ সুপারের অনুমতি সাপেক্ষে ট্রাফিক আইনে তাদের বিরুদ্ধে মামলা প্রদান করা হবে।

    শুধু পুলিশ সদস্যরাই নয় সাংবাদিক ও রাজনৈতিক ব্যক্তিদের মধ্যেও হেলমেট ছাড়া বাইক চালনার প্রবণতা প্রত্যক্ষ করা যায়, এমন ঘটনায় সাপ্তাহিক ঝিনুক পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মো: সাদিদুল ইসলাম জানান, এই ব্যাপারে সাংবাদিকদের আরও উদ্যোগী ও সচেতন হতে হবে। না হলে এই পেশাগত পরিচয় প্রশ্নবিদ্ধ হবে।

    এই ঘটনা প্রসঙ্গে ঝিনাইদহ পুলিশ সুপার, মো: হাসানুজ্জামান এর সাথে মুঠোফোনে গযোগাযোগ করা হলে দৈনিক আজকের অগ্রবাণীকে তিনি বলেন, শুধু হেলমেট পরিধান নয়, ট্রাফিক আইন মেনে চলতে সকল পুলিশ সদস্যকেই যথাযথ দিকনির্দেশনা প্রদান করা হয়েছে। এছাড়াও তিনি জানান,আইন প্রয়োগকারী সংস্থার কেউ যদি ট্রাফিক আইন অমান্য করেন তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669