• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ঝড়-বৃষ্টি উপেক্ষা করেই মধ্যরাতে লাঙ্গলবন্দে হাজারো পুণ্যার্থী

    অনলাইন ডেস্ক | ০৪ এপ্রিল ২০১৭ | ৯:০৯ পূর্বাহ্ণ

    ঝড়-বৃষ্টি উপেক্ষা করেই মধ্যরাতে লাঙ্গলবন্দে হাজারো পুণ্যার্থী

    পাপ মোচনের আশায় নারায়ণগঞ্জের ব্রহ্মপুত্র নদে সোমবার (৩ এপ্রিল) শুরু হয়েছে হিন্দু ধর্মাবলম্বীদের পুণ্যস্নান। রাত থেকে শুরু হওয়া ঝড়-বৃষ্টি উপেক্ষা করেই হাজারো ভক্ত স্নানঘাট এলাকায় ভিড় করেন। রাতেও বিভিন্ন জেলা থেকে পুণ্যার্থীদের দলে-দলে স্নানঘাট এলাকায় আসতে দেখা যায়।
    প্রতিবছর চৈত্র মাসের শুক্লাষ্টমী তিথিতে স্নান করতে আসেন দেশ-বিদেশের লাখ-লাখ পুণ্যার্থী। দুইবছর আগে পদদলিত হয়ে ১০ পুণ্যার্থীর মৃত্যুর পর এবার জঙ্গি হামলা নিয়ে হিন্দু ধর্মালম্বীদের মধ্যে কিছুটা শঙ্কা থাকলেও স্নানে তার প্রভাব পড়েনি। ইতোমধ্যে সেখানে বসেছে মেলাও।
    আয়োজকদের প্রত্যাশা- সোমবার বিকেল থেকে স্নান শুরু হলেও মঙ্গলবার সকালেই মূল ঢল নামবে। এবারও লাখ-লাখ পুণ্যার্থী স্নানে যোগ দেবেন।
    হিন্দু ধর্মালম্বীদের তিথি অনুযায়ী, ৩ এপ্রিল বিকেল ৫টা ৪১ মিনিট ৭ সেকেন্ডে মহাষ্টমী স্নানোৎসবের লগ্ন শুরু হয়। লগ্ন শেষ হবে মঙ্গলবার (৪ এপ্রিল) বিকাল ৩টা ৩২ মিনিট ২৭ সেকেন্ডে।
    হিন্দু ধর্ম রীতি অনুযায়ী, পবিত্র নদ ব্রহ্মপুত্রে স্নানমন্ত্র পাঠে নিজ-নিজ ইচ্ছা অনুযায়ী ফুল, বেলপাতা, ধান, দুর্বা, হরতকি, ডাব দিয়ে পিতৃকুলের উদ্দেশে অর্পণ করেন ভক্তরা।
    ‘হে মহাভাগ ব্রহ্মপুত্র, হে লৌহিত্য আমার পাপ হরণ কর’ এই মন্ত্র উচ্চারণের মধ্যদিয়ে জগতের যাবতীয় সংকীর্ণতা ও পঙ্কিলতার আবরণে ঘেরা জীবন থেকে পাপমুক্তির বাসনায় পুণ্যার্থীরা ব্রহ্মপুত্র নদে অষ্টমী স্নান শুরু করেন।
    বাংলাদেশ হিন্দু কল্যাণ সংস্থার কেন্দ্রীয় সদস্য রনজিৎ মোদক জানান, এবার ললিত সাধুর ঘাট, অন্নপূর্ণ ঘাট, রাজঘাট, কালীগঞ্জ ঘাট, মা কুঁড়ি সাধুর ঘাট, মহাত্মা গান্ধী ঘাট, বড় দেশ্বরী ঘাট, জয়কালি ঘাট, রক্ষাকালী ঘাট, প্রেম তলা ঘাট, চর শ্রীরাম ঘাট, সাবদি ঘাট, বাসনকালী ও জগৎবন্ধু ঘাটে স্নান করা হচ্ছে।
    নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার মঈনুল হক জানান, স্নান উৎসব সুষ্ঠু করতে এ বছর লাঙ্গলবন্দের তিন কিলোমিটার এলাকা নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে। সেখানে ১ হাজার ৩০০ পুলিশ ও ৩০০ আনসার সদস্য এবং ২০০ স্বেচ্ছাসেবী মোতায়েন করা হয়েছে।
    ব্রহ্মপুত্র তীরের গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে বসানো হয়েছে সিসি ক্যামেরা ও ওয়াচ টাওয়ার। পর্যাপ্ত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সেখানে নিয়োজিত রয়েছে বলেও জানান তিনি।


    Facebook Comments


    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669