• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ঝড়-বৃষ্টি থাকবে আরও একদিন, নদীবন্দরে ২ নম্বর সংকেত

    ডেস্ক | ০৫ মার্চ ২০১৯ | ১২:৫০ অপরাহ্ণ

    ঝড়-বৃষ্টি থাকবে আরও একদিন, নদীবন্দরে ২ নম্বর সংকেত

    ঝড়-বৃষ্টি আরও একদিন থাকতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা। সোমবার (৪ মার্চ) থেকে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ঝড়-বৃষ্টি হচ্ছে। বৃহস্পতিবার থেকে এ পরিস্থিতির উন্নতি ঘটতে পারে।


    অপরদিকে কালবৈশাখী ঝড়ের কারণে দেশের নদীবন্দরগুলোতে ২ নম্বর নৌ- হুঁশিয়ারি সংকেত জারি করা হয়েছে।


    মঙ্গলবার (৫ মার্চ) ভোরেই ঢাকায় বৃষ্টি নামে। তবে বেলা বাড়ার সঙ্গে বৃষ্টি থেমে যায়, মেঘ কেটে গিয়ে দেখা মেলে সূর্যের। সকাল থেকে গত ২৪ ঘণ্টায় রংপুর ছাড়া দেশের সব বিভাগেই বৃষ্টি হয়েছে। কোথাও হয়েছে কালবৈশাখী। সকালে ঢাকায় এক মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সবেচেয়ে বেশি বৃষ্টি হয়েছে ময়মনসিংহ ও যশোরে। এই দুই স্থানে ৩৩ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

    মঙ্গলবার সকালে আবহাওয়াবিদ বজলুর রশীদ জাগো নিউজকে বলেন, ‘পশ্চিমা লঘুচাপের জন্য চলমান ঝড়-বৃষ্টি বুধবারও (৬ মার্চ) থাকতে পারে। আশা করা হচ্ছে বৃহস্পতিবার থেকে অবস্থার উন্নতি হবে।’

    মঙ্গলবার সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায়, ঢাকা ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, রংপুর ও ময়মনসিংহ বিভাগের দুই এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে।

    এ সময়ে দেশের উত্তরাঞ্চলে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং তা অন্যত্র প্রায় অপরিবর্তিত থাকতে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে বলেও পূর্বাভাসে জানানো হয়েছে।

    অপরদিকে মঙ্গলবার সন্ধ্যা ৬টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম এবং কক্সবাজার অঞ্চলের উপর দিয়ে পশ্চিম বা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬০-৮০ কিলোমিটার বেগে বৃষ্টি বা বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দরকে ২ নম্বর নৌ- হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে।

    এছাড়া দেশের অন্যত্র পশ্চিম বা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কিলোমিটার বেগে বৃষ্টি বা বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

    মঙ্গলবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে পঞ্চগড়ের তেতুলিয়ায় ১৪ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। সোমবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল কক্সবাজারে ৩১ ডিগ্রি সেলসিয়াস।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673