সোমবার, মার্চ ২৩, ২০২০

টঙ্গীতে করোনাভাইরাস সম্পর্কে সচেতন করার লক্ষে বিনামূল্যে মাক্স বিতরণ

সুজন সারোয়ার, টঙ্গী:   |   সোমবার, ২৩ মার্চ ২০২০ | প্রিন্ট  

টঙ্গীতে করোনাভাইরাস সম্পর্কে সচেতন করার লক্ষে বিনামূল্যে মাক্স বিতরণ

মরণঘাতি এক ভাইরাসের নাম করোনা ভাইরাস। এই ভাইরাস প্রতিরোধ করতে হলে সবাইকে নিজ নিজ জায়গা থেকে সচেতন হতে হবে। আর তাই দেশের মানুষদের করোনা ভাইরাস সম্পর্কে সচেতন করার লক্ষ্যে গাজীপুর সিটি কর্পোরেশন এরশাদ নগর এলাকায় ১ হাজার মাক্স এবং লিফলেট বিতরণ করেন ৪৯নং ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী ও যুবলীগের সদস্য মোঃ কামাল দেওয়ান।
সোমবার বিকেলে ৪৯নং ওয়ার্ডের ১নং ব্লক থেকে শুরু করে ৮নং ব্লকের প্রতিটি মসজিদে করোনা ভাইরাস থেকে যেন সাধারণ খেটে খাওয়া মানুষ মুক্তি পায় সে লক্ষ্যে দোয়া ও মিলাদ পড়ানো হয়। এসময় মৎস বাজার থেকে শুরু করে, মাছ বাজার, বিভিন্ন ব্যবসায়ী, পথচারি, গাড়ির ড্রাইভারসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষের মাঝে মাক্স ও লিফলেট বিতরণ করা হয়।
এ প্রসঙ্গে একজন রিক্সাচালকের সঙ্গে কথা বললে জানা যায়, তিনি এর আগে এই ভাইরাস সম্পর্কে এতো বিস্তিরিত জানতেন না। তবে আজকে কাউন্সিলর পদপ্রার্থী ও যুবলীগের সদস্য মোঃ কামাল দেওয়ান কাছ থেকে জানতে পেরে তিনি খুবই খুশি হন।
এসময় ৪৯নং ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী ও যুবলীগের সদস্য মোঃ কামাল দেওয়ান বলেন, দেশে করোনা ভাইরাস আক্রান্ত রোগী শনাক্তের পর থেকে আতঙ্কিত হয়ে পড়েছে সাধারণ মানুষ। মানুষকে সচেতন করতে আমাদের এ আয়োজন। এ পর্যন্ত আমরা ১ হাজার মাস্ক ও কিছু লিফলেট বিতরণ করেছি। মাঝে মাঝে সাবান পানি বা স্যানিটাইজার দিয়ে হাত ধোয়া, হাচি কাশি দেওয়ার সময় মুখ ঢেকে রাখা। ঢান্ডা বা ফ্লু আক্রান্ত ব্যাক্তির সাথে না মেশা। মুখে মাক্স ব্যবহার করা যেতে পারে। হাচি কাশি দেওয়ার পর পরিস্কার করে হাত ধুতে হবে বলে আমরা এ ভাইরাস সম্পর্কে সাধারণ মানুষকে সচেতন করছি।
এসময় উপস্থিত ছিলেন ওয়ার্ড যুবলীগ নেতা আতাহার আলী, জাহাঙ্গীর আলম, মজিবর, জসিম মিয়া, আঃ কাদের, তাজুল ইসলাম, মোঃ দুলাল, মোঃ ফারুক। আরো উপস্থিত ছিলেন, বিশিষ্ট সমাজ সেবক মোঃ সেলিম মিয়া, সালাম সরকার, মোঃ লিটন, মোঃ জাহাঙ্গীর আলম লাট, এবং বিভিন্ন বøকের মসজিদের খতিব গন।


Posted ১০:১৮ অপরাহ্ণ | সোমবার, ২৩ মার্চ ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]