• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    টসে হেরেও টস জিতলেন কোহলি! শ্রীলঙ্কা ম্যাচে আজব কাণ্ড, দেখুন ভিডিও

    অনলাইন ডেস্ক | ০৮ সেপ্টেম্বর ২০১৭ | ৪:২৩ অপরাহ্ণ

    টসে হেরেও টস জিতলেন কোহলি! শ্রীলঙ্কা ম্যাচে আজব কাণ্ড, দেখুন ভিডিও

    টসে হেরেও টস জিতলেন কোহলি। শ্রীলঙ্কার বিরুদ্ধে গত বুধবারের টি-টোয়েন্টি ম্যাচে এমনই অভিনব ঘটনার সাক্ষী থাকল বিশ্ব ক্রিকেট। সৌজন্যে ভারতের প্রাক্তন ক্রিকেটার মুরলি কার্তিক।


    বুধবার ম্যাচ শুরুর আগে কোহলি এবং শ্রীলঙ্কার অধিনায়ক উপুল থরঙ্গাকে টসের জন্য নিয়ে যান মুরলি কার্তিক এবং ম্যাচ রেফারি অ্যান্ডি পাইক্রফট। সম্প্রচারকারী চ্যানেলের পক্ষে কার্তিক ছিলেন উপস্থাপকের ভূমিকায়।

    ajkerograbani.com

    কার্তিকের নির্দেশ অনুযায়ী সেদিন উপুল থরঙ্গা কয়েনটি টস করেন। কোহলি ‘হেডস’ কল করেন। পয়সাটি গড়িয়ে কিছুটা দূরে গিয়ে পড়ে। ম্যাচ রেফারি পাইক্রফট এগিয়ে গিয়ে দেখেন, ‘হেডস’ নয়, কয়েনের ‘টেইলস’ দিকটি মাটির উপরে মুখ করে পড়েছে। অর্থাৎ, কোহলি নয়, টসে জেতেন শ্রীলঙ্কা অধিনায়ক থরঙ্গা। পাইক্রফট সেকথা কার্তিকের উদ্দেশে জানিয়েও দেন।

    তখনই বিপত্তি বাধান কার্তিক। ম্যাচ রেফারির কথা ঠিকমতো না শুনেই তিনি ঘোষণা করে দেন, ‘হেডস’ পড়েছে, অর্থাৎ টসে কোহলি জিতেছেন। কার্তিক সঙ্গে সঙ্গে কোহলির কাছে জানতে চান, টস জিতে ভারত ব্যাটিং করবে না বোলিং। কার্তিকের এই কাণ্ডে ততক্ষণে কার্যত হতভম্ব অবস্থা ম্যাচ রেফারি পাইক্রফটের।

    বাধ্য হয়ে প্রথমে ব্যাট করে শ্রীলঙ্কা। ভারতের সামনে ১৭০ রানের টার্গেট রাখলেও শেষ পর্যন্ত সহজেই ম্যাচ জিতে নেন কোহলিরা। টসে শ্রীলঙ্কা জিতলে ম্যাচের ফল অন্য রকম হতো কি না, তা কে বলতে পারে।
    এই বিষয়ে অন্যান্য খবর

    মজার বিষয় হল, টস বিপত্তি নিয়ে শ্রীলঙ্কানরা সরব না হলেও শ্রীলঙ্কা অধিনায়ক থরঙ্গা জানিয়ে দেন, টসে জিতলে তাঁরাও আগেই ফিল্ডিং করতেন। কারণ উইকেটে একটু স্যাঁতস্যাঁতে ভাব থাকায় আগে ব্যাট করলে ব্যাটসম্যানদের অসুবিধা হবে বলেই ধারণা ছিল শ্রীলঙ্কা অধিনায়কের। অবাক করার মতো বিষয় হল, এত বড় ভুল হচ্ছে দেখেও ম্যাচ রেফারি বা কোহলি এবং থরঙ্গা, কেউই কার্তিককে সতর্ক করেননি।

    তবে ক্রিকেট মাঠে টস বিপত্তি এই প্রথম নয়। একটি সর্বভারতীয় ইংরেজি দৈনিকের খবর অনুযায়ী, ২০১৬ সালে আইপিএল-এ কলকাতা নাইট রাইডার্স এবং কিংগস ইলেভেন পঞ্জাব ম্যাচেও একই ধরনের বিপত্তি বেধেছিল। সেদিন উপস্থাপকের দায়িত্ব ছিলেন রবি শাস্ত্রী।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755