রবিবার, অক্টোবর ২৪, ২০২১

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

ডেস্ক রিপোর্ট   |   রবিবার, ২৪ অক্টোবর ২০২১ | প্রিন্ট  

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

সুপার টুয়েলভের প্রথম ম্যাচে লাল-সবুজ বাহিনীর প্রথম পরীক্ষা শ্রীলঙ্কা। রোববার (২৪ অক্টোবর) বিকেল ৪টায় শারজায় এশিয়ার প্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ।

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম পর্বে শুরুটা ভালো না হলেও শেষটা দুর্দান্ত ছিল বাংলাদেশের। এবার সে মন্ত্রে উজ্জীবিত হয়েই বিশ্বকাপের মূল পর্ব শুরু করতে চায় টিম টাইগার। লঙ্কানদের শক্ত প্রতিপক্ষ মানলেও ক্রিকেটারদের ওপর পূর্ণ আস্থা রাখছেন টাইগার হেড কোচ রাসেল ডমিঙ্গো।


ব্যাট হাতে মুশি-সোহান-লিটনের ফর্ম ভাবালেও এখনই বিশ্বাস হারাতে চান না দক্ষিণ আফ্রিকান এই কোচ। এদিকে প্রথম ম্যাচে বাংলাদেশকে কোনো সুযোগ দিতে নারাজ লঙ্কান অধিনায়ক দাসুন শানাকা। নিজেদের পরিষ্কার ফেভারিটও মানছেন তিনি। অন্যদিকে, বাংলাদেশের লেগস্পিন-গুগলিতে দুর্বলতার কথা জানতে বাকি নেই প্রতিপক্ষ শ্রীলঙ্কারও। আর তাই সুপার টুয়েলভের প্রথম লড়াইয়ে তাদের তুরুপের তাস লেগস্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গা।

বলা হচ্ছে, রোববারের ম্যাচে হাসারাঙ্গাকে মোকাবিলা করার ওপর নির্ভর করবে বাংলাদেশের ভাগ্য। টাইগার কোচ রাসেল ডোমিঙ্গোর দাবি, ‘আমরা গত কয়েক মাসে হাসারাঙ্গাকে বেশ কয়েকবার মোকাবিলা করেছি। আমরা তার সামর্থ্য সম্পর্কে সচেতন। তিনি কতটা কি করতে পারেন, তাও আমাদের জানা আছে।’ কোচ আরও বলেন, শ্রীলঙ্কা দলে কে খেলবে আর কে খেলবে না সেটা আমার হাতে নেই। আমি ভাবছিও না সেটা নিয়ে। আমার ছেলেরা নিজেদের পারফরম্যান্সে ফোকাস করছে। প্রতিপক্ষ যে আসুক না কেন, নিজেদের বেসিক ঠিক রাখাটাই মুখ্য।


এবারের বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। সেই ম্যাচে হেরে যায় বাংলাদেশ। তাই টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বের জয়খরা কাটানোর পাশাপাশি এই ম্যাচটি টাইগারদের প্রতিশোধ নেওয়ার সুযোগ।

প্রথম রাউন্ডে ‘বি’ গ্রুপে দুটি ম্যাচে জয় পেয়েছে বাংলাদেশ। স্কটল্যান্ডের কাছে হেরে কঠোর সমালোচনার মুখে ওমান ও পাপুয়া নিউগিনিকে হারিয়ে সুপার টুয়েলভে জায়গা করে নেয় সাকিব-মাহমুদউল্লাহরা। অন্যদিকে ‘এ’ গ্রুপে দাপটের সঙ্গে তিনটি ম্যাচ জিতেই সুপার টুয়েলভে জায়গা করে নিয়েছে শ্রীলঙ্কা। স্বাভাবিকভাবেই এই ম্যাচ দু’দলের জন্যই জয়ের ছন্দ ধরে রাখার লড়াই।

আইসিসি ইভেন্টে বাংলাদেশের সর্বোচ্চ সাফল্যে ২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনাল। এবারে টি-টোয়েন্টি বিশ্বকাপে একই গল্প রচনা করতে হলে সুপার টুয়েলভের ৫ ম্যাচের মধ্যে অন্তত তিনটাতে জিততেই হবে টাইগারদের।

এদিকে, শ্রীলঙ্কার বিপক্ষে সুপার টুয়েলভের প্রথম ম্যাচে বাংলাদেশের উইনিং কম্বিনেশন থাকছে না। সময় নিউজ নিশ্চিত হয়েছে, লঙ্কাদের বিপক্ষে সেরা একাদশ ফিরছেন নাসুম আহমেদ। বাদ পড়েছেন ফার্স্ট বোলার তাসকিন আহমেদ।

Posted ৪:১০ অপরাহ্ণ | রবিবার, ২৪ অক্টোবর ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১