• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    টাইগারদের রানের পাহাড়, আলো স্বল্পতায় খেলা বন্ধ

    নিজস্ব প্রতিবেদক: | ২২ এপ্রিল ২০২১ | ৫:৫০ অপরাহ্ণ

    টাইগারদের রানের পাহাড়, আলো স্বল্পতায় খেলা বন্ধ

    শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে চালকের আসনে রয়েছে বাংলাদেশ। বৃহস্পতিবার (২২ এপ্রিল) ক্যান্ডির পাল্লেকেলেতে ম্যাচের দ্বিতীয় দিনেও দুর্দান্ত ব্যাটিং করেছে মুমিনুলরা। শতক হাঁকিয়েছেন নাজমুল হোসেন শান্ত ও মুমিনুল হক।


    মাত্র ৪ উইকেট খুইয়ে তৃতীয় সেশন শুরুর খানিক পরই বাংলাদেশের স্কোর দাঁড়িয়েছে ৪৭৪ রানে। দুই ব্যাটসম্যান মুশফিকুর রহীম আর লিটন কুমার দাস বাংলাদেশের রানকে আরও এগিয়ে নিয়ে যাচ্ছিলেন। এর মধ্যেই আলোর স্বল্পতার কারণে খেলা বন্ধ হয়ে যায়।

    ajkerograbani.com

    স্থানীয় সময় বিকাল ৪টায় ব্যাড লাইটের কারণে খেলা বন্ধ হয়ে যায়। এরপর অনেক্ষণ বোঝা যাচ্ছিল না খেলা শুরু হবে কী হবে না। আকাশে ঘনকালো মেঘ দেখা যাওয়ার কারণে আলোর স্বল্পতা দেখা দেয়। যে সময় খেলা বন্ধ হলো, তখনও দিনের খেলা অন্তত ২৫ ওভার বাকি।

    বুধবার (২১ এপ্রিল) টেস্টের প্রথম দিন শেষে শান্ত ও মুমিনুলের অবিচ্ছিন্ন জুটি ছিল ১৫০ রানের। বৃহস্পতিবার ম্যাচের দ্বিতীয় দিনও লঙ্কানদের হতাশ করে বাংলাদেশকে এগিয়ে নেন তারা। দুজনে গড়েন তৃতীয় উইকেটে দেশের হয়ে রেকর্ড জুটি।

    শেষ পর্যন্ত শান্তর বিদায়ে থামে এই জুটি। ১৬৩ রান করে বাঁহাতি ব্যাটসম্যান ফিরতি ক্যাচ দেন লাহিরু কুমারাকে। দুজনের জুটি শেষ হয় ২৪২ রানে। এরপর উইকেটে আসেন মুশফিকুর রহীম। কিন্তু মুমিনু্লের সঙ্গে তার জুটিটা জমেনি।

    চতুর্থ উইকেটে ৩০ রান যোগ হতেই সাজঘরের পথ ধরেন মুমিনুল। ধনঞ্জয়া ডি সিলভার আলগা ডেলিভারিটি শরীরের বাইরে থেকেই খেলতে চেয়েছিলেন টাইগার অধিনায়ক, বল ব্যাটে লেগে যায় চলে যায় প্রথম স্লিপে।

    এরপর মুশফিকুর রহীমের সঙ্গে জুটি গড়ার চেষ্টায় নামেন লিটন দাস।

    আগের দিন উইকেটে সবুজ ঘাসের আধিক্য থাকলেও, টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন বাংলাদেশ অধিনায়ক মুমিনুল। এদিন শূন্য রানে সাজঘরে ফিরে যান ডানহাতি ওপেনার সাইফ হাসান। এমন পরিস্থিতিতে বিপদ আর বাড়তে দেননি তামিম ইকবাল ও নাজমুল হোসেন শান্ত।

    লঙ্কানদের একের পর এক বোলিং আক্রমণেও ভাঙা যাচ্ছিল না জুটি। উল্টো যখনই রানের সুযোগ এসেছে তার পূর্ণ ফায়দা নিয়েছেন শান্ত ও তামিম। দারুণ ব্যাটিং করতে থাকা তামিম দ্বিতীয় সেশনে কাঁটা পড়েন নড়বড়ে নব্বইয়ে পা রেখেই। ব্যাক অব লেন্থে পড়া ডেলিভারিতে কী করবেন তা ঠিক করতে পারেননি তামিম। অদ্ভুত এক অবস্থায় পড়ে ক্যাচ তুলে দেন স্লিপ কর্ডনে দাঁড়ান লাহিরু থিরিমান্নের হাতে। প্রথম দিনের শেষ সেশনে আর কোনো উইকেট হারায়নি মুমিনুলরা।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757