মঙ্গলবার ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

টাকা দিয়ে শতাব্দী সেরার স্বীকৃতি কিনেছেন রোনালদো!

  |   সোমবার, ২৮ ডিসেম্বর ২০২০ | প্রিন্ট  

টাকা দিয়ে শতাব্দী সেরার স্বীকৃতি কিনেছেন রোনালদো!

দুবাইয়ে ঝলমলে এক অনুষ্ঠানে গতকাল রোববার (২৭ ডিসেম্বর) শতাব্দীর সেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। তবে এই পুরস্কার ঘিরে আবারও সমালোচনার মুখে পড়েছেন বর্তমান সময়ের অন্যতম সেরা ফুটবলার। বিশেষত ইউরোপিয়ান গণমাধ্যম বলছে, আবারো নতুন কোন বিতর্কে জড়াতে যাচ্ছেন ক্রিস্টিয়ানো।
জানা গেছে, আয়োজক গ্লোব সকারের মালিকানার একটি বড় অংশ ২০১৭ সালে কিনে নেয় রোনালদোর বিজনেস প্রতিষ্ঠান ‘সিআরসেভেন’। ফলে নিজের মালিকানাধীন একটি প্রতিষ্ঠান কর্তৃক ‘শতাব্দী সেরার’ স্বীকৃতিকে একপ্রকার ‘কিনে’ নেয়া বলছেন সমালোচকরা।
যদিও গ্লোব সকার বলছে, ভোটাভুটির ভিত্তিতে এই পুরস্কারটি দিয়েছে তারা।
তবে ফুটবলভিত্তিক একটি অনলাইন পোর্টাল দিয়েছে আরেকটি চমকপ্রদ তথ্য। লেজিট ডট এনজি নামের পোর্টালটি বলছে, ভোটাভুটিতে কেবল শতাব্দীর সেরা নয়, বর্ষসেরা ফুটবলারও নির্বাচিত হয়েছিলেন রোনালদো! তবে সেটি তিনি রবার্ট লেওয়ানডস্কিকে দিয়ে দিয়েছেন!
গেল মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগ, বুন্দেসলিগাসহ ট্রেবল জিতেছেন বায়ার্ন মিউনিখ তারকা রবার্ট লেওয়ানডস্কি। করেছেন ৫৫টি গোল। জিতেছেন ফিফা বর্ষসেরা ফুটবলারের স্বীকৃতিও। অন্যদিকে গেল মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে রোনালদোর গোল ৩৭টি। সিরিআ ছাড়া জিততে পারেননি কোন ট্রফি।
অনলাইন পোর্টালটি বলছে, বর্ষসেরা ফুটবলারের ভোটাভুটিতেও এগিয়ে ছিলেন রোনালদো। তিনি পেয়েছেন ৪২ শতাংশ ভোট। অন্যদিকে লেওয়ানডস্কি পান ৩৮ শতাংশ ভোট। তবে এই পুরস্কার পেলে সেটি নিয়ে সমালোচনা তৈরি হতে পারে তাই সেটি লেওয়ানডস্কিকে দিয়ে দেন রোনালদো!
সমালোচকদের একাংশ আবার প্রশ্ন তুলছেন, ২০২০ সালেই শতাব্দীর সেরা ফুটবলার নির্বাচনের যৌক্তিকতা নিয়ে। দেখা যাক, এই বিতর্ক কোথায় গিয়ে থামে!

Facebook Comments Box


Posted ৯:২৪ অপরাহ্ণ | সোমবার, ২৮ ডিসেম্বর ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০