• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    টুইটারে ট্রাম্পের চেয়েও বেশি সক্রিয় হতে মরিয়া বাইডেন

    | ১৮ জানুয়ারি ২০২১ | ৫:০৪ অপরাহ্ণ

    টুইটারে ট্রাম্পের চেয়েও বেশি সক্রিয় হতে মরিয়া বাইডেন

    সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে ডোনাল্ড ট্রাম্প যতটা সরব ছিলেন, তার চেয়েও বেশি সক্রিয় হতে চান নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন। তবে ব্যক্তিগত অ্যাকাউন্ট নয়, নতুন টুইটার অ্যাকাউন্ট খুলে শূন্য থেকে শুরু করেছেন তিনি। এক্ষেত্রে ব্যক্তিগত টুইটার অ্যাকাউন্ট অনুসারীদের স্থানান্তর করা হচ্ছে না অফিশিয়াল অ্যাকাউন্টটিতে। যা নিয়ে অসন্তোষ বাইডেনের সমর্থকদের।


    প্রেসিডেন্ট অব দ্য ইউনাইটেড স্টেটস- সংক্ষেপে যাকে বলা হয় ‘পোটাস’। এই নামেই চলে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের অফিশিয়াল টুইটার অ্যাকাউন্ট। ২০১৫ সালে দেশটির সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা ক্ষমতায় থাকাকালীন প্রথমবার এ ধরনের অ্যাকাউন্ট ব্যবহার শুরু করেন।

    ajkerograbani.com

    ২০১৭ সালে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ক্ষমতায় এলে অ্যাকাউন্টটি তাকে হস্তান্তর করে টুইটার কর্তৃপক্ষ। তবে এবার আর তা হয়নি। বরং নতুন করে অফিশিয়াল টুইটার অ্যাকাউন্ট খোলা হলো যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের জন্য। যাতে হু হু করে বাড়ছে এখন ফলোয়ার। আগামী বুধবার (২০ জানুয়ারি) প্রেসিডেন্ট হিসেবে অভিষেকের দিন বাইডেন থেকে পোটাস নামে রূপান্তরিত হয়ে যাবে অ্যাকাউন্টটি।

    নতুন এই টুইটার অ্যাকাউন্ট নিয়ে অবশ্য খুশি নন বাইডেনের সমর্থকরা। কারণ প্রসিডেন্টের জন্য কেবল নতুন অ্যাকাউন্ট খুলেই ক্ষান্ত হয়নি টুইটার কর্তৃপক্ষ, সেই সঙ্গে বাইডেনের ব্যক্তিগত অ্যাকাউন্টের দুই কোটি ৪০ লাখ অনুসারীকেও তারা স্থানান্তর করছে না অফিশিয়াল অ্যাকাউন্টটিতে।

    আর টুইটার কর্তৃপক্ষ জানিয়েছে, পুরোনো ‘পোটাস’ অ্যাকাউন্টের অনুসারীদের কাছে তারা নতুন ‘পোটাস’ অ্যাকাউন্টটি অনুসরণ করতে নোটিফিকেশন পাঠাবে।

    ইতোমধ্যে বাইডেন প্রশাসন, নতুন ফার্স্ট লেডি জিল বাইডেনের জন্যও আলাদা অফিশিয়াল টুইটার অ্যাকাউন্ট খোলা হয়েছে। সেই সঙ্গে প্রথমবারের মতো ভাইস প্রেসিডেন্ট কামালা হ্যারিসের জীবনসঙ্গীর জন্যও অফিশিয়াল অ্যাকাউন্ট হয়েছে। “সেকেন্ড জেন্টল ম্যান” নামে এই অ্যাকাউন্টটি পরিচালনা করবেন কামালার স্বামী ডগলাস এমহফ।

    বিশ্লেষকরা বলছেন, ডোনাল্ড ট্রাম্প যতটা সরব ছিলেন সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে, তার চেয়েও বেশি সক্রিয় হতে চান বাইডেন ও তার প্রশাসন।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755