শুক্রবার ৬ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ২২শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

টুঙ্গিপাড়ায় শ্বাসকষ্টে মৃত সেই নারীর নমুনা সংগ্রহ

টুঙ্গিপাড়া (গোপালগঞ্জ) প্রতিনিধিঃ   |   বুধবার, ১৫ এপ্রিল ২০২০ | প্রিন্ট  

টুঙ্গিপাড়ায় শ্বাসকষ্টে মৃত সেই নারীর নমুনা সংগ্রহ

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় শ্বাসকষ্টে আসমা (৫০) নামে এক নারীর মৃত্যু হয়েছে। আজ বুধবার সকাল ১০ টায় টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকরা ওই মহিলার নমুনা সংগ্রহ করে ঢাকা পাঠিয়েছেন। ওই মহিলা শ্বাসকষ্ট নিয়ে গতকাল মঙ্গলবার রাত ৯ টা ৪০ মিনিটের দিকে টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন। তাকে চিকিৎসা দেয়ার কিছুক্ষণ পরই তিনি সেখানে মারা যান।
আসমা বেগম টুঙ্গিপাড়া উপজেলার গহওরডাঙ্গা গ্রামের মৃত মোরশেদ আলী শেখের স্ত্রী।
টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. জসীম উদ্দীন ওই মহিলার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেছেন, রাত ৯টা ৪০ মিনিটের দিকে আসমা শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে আসেন। তাকে অক্সিজেন ও নেবুলাইজেশন দেয়া হয়। স্বজনরা ঔষুধ আনতে যান। ঔষুধ নিয়ে ফেরার আগেই তিনি ১৫ মিনিটের মধ্যে মারা যান। তাকে চিকিৎসা করার সুযোগ আমরা পাইনি। ওই নারীর নমুনা সংগ্রহ করে ঢাকা আইইডিসিআরে পাঠানো হয়েছে । ওই মহিলার গওহরডাঙ্গার গ্রামের বাড়ি লকডাউন করা হয়েছে। পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে।
তিনি আরও জানান, আসমা বেগম ডায়াবেটিসে আক্রান্ত ছিলেন। কিন্তু তার জ্বর, সর্দি, কাশি বা অগে শ্বাসকষ্টের কোন লক্ষণ ছিলোনা। তারপরও হঠাৎ তীব্র শ্বাসকষ্টে তিনি মারা গেছেন। তাই আমরা ধারণা করছি হয়তো তিনি হয়তো করোনায় আক্রান্ত হয়ে মারা যেতে পারেন। তার নমুনার রিপোর্ট হাতে পাওয়ার আগ পর্যন্ত ওই বাড়িটি লকডাউন থাকবে। নমুনা রিপোর্ট হাতে পাওয়ার পর পরবর্তী ব্যবস্থা গ্রহন করা হবে।
প্রসঙ্গত, করোনার লক্ষণ নিয়ে গত ১২ এপ্রিল জেলার কাশিয়ানী উপজেলার কাশিয়ানী সদর ইউনিয়নের বুধপাশা গ্রামের এক নারী মৃত্যু বরণ করেন । এ নিয়ে করোনার উপসর্গ নিয়ে জেলায় দুই জনের মৃত্যু হলো। এ জেলায় ৩ পুলিশ সদস্য সহ এ পর্যন্ত ৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তারা গোপালগঞ্জ জেনারেল হাসপাতাল, টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও মুকসুদপুর মুক্তিযোদ্ধা কমপ্রেক্সের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন

Facebook Comments Box


Posted ১:৪৮ অপরাহ্ণ | বুধবার, ১৫ এপ্রিল ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১